অটোগ্রাফ দিতে গিয়ে আহত জোকোভিচ

প্রকাশিত: ১:০৩ অপরাহ্ণ, মে ১১, ২০২৪

খেলাধুলা ডেস্ক:

ভক্তদের আবদার মেটাতে কতকিছুই না করতে হয় তারকাদের। অনেক সময় এসব আবদারের মাত্রা এমন পর্যায়ে চলে যায় যে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয় তারকাদের। নোভাক জোকোভিচের ক্ষেত্রে অবশ্য তেমন কিছু হয়নি। সামান্য অটোগ্রাফই চেয়েছিলেনে এক ভক্ত। তবে সেটা দিতে গিয়েই আহত হয়েছেন ২৪ বার গ্র্যান্ড স্লাম জেতা এই তারকা।

শুক্রবার (১০ মে) ইতালিয়ান ওপেনে ফ্রান্সের কোরেন্টিন মোটেটের বিপক্ষে মাঠে নেমেছিলেন জোকোভিচ। ম্যাচে মোটেটেরকে কোনো সুযোগ না দিয়ে ৬–৩ ও ৬–১ গেমে জয় তুলে নেন সার্বিয়ান তারকা। দুর্ঘটনা ঘটে এর পরে।

ম্যাচ শেষে সমর্থকদের অটোগ্রাফ দিতে গিয়ে আকস্মিকভাবে উড়ে আসা বোতলের আঘাতে আহত হয়েছেন জোকোভিচ। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, জোকোভিচ নিচে দাঁড়িয়ে গ্যালারিতে থাকা এক ভক্তকে অটোগ্রাফ দেওয়ার সময় পাশ থেকে উবু হয়ে হাত বাড়িয়ে দেন অন্য এক ভক্ত। এসময় অসাবধানতাবশত তার ব্যাগ থেকে পানির বোতল নিচে পড়ে। সেটাই গিয়ে সরাসরি আঘাত করে জোকোভিচকে।

মাথায় আঘাত পাওয়ার পর তাৎক্ষণিকভাবে লুটিয়ে পড়েন জোকোভিচ। কিছুক্ষণ পর সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয় তাকে। দুর্ঘটনার পর চিকিৎসকরা শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন। শুরুতে যতোটা গুরুতর মনে করা হয়েছিল, আঘাত ততোটা গুরুতর নয় বলে জানান চিকিৎসকরা। তবে এদিন জোকোভিচের ম্যাচ–পরবর্তী সংবাদ সম্মেলন বাতিল করা হয়েছে।

জোকোভিচের শারীরিক অবস্থার আপডেট সংবলিত টুর্নামেন্ট কর্তৃপক্ষের বিবৃতিতে বলা হয়েছে, ‘ম্যাচ শেষে সেন্টার কোর্ট ছাড়ার সময় অটোগ্রাফ দিতে গিয়ে মাথায় পানির বোতলের আঘাত পেয়েছেন জোকোভিচ। তাকে চিকিৎসা দেওয়া হয়েছে। তার শারীরিক অবস্থা উদ্বিগ্ন হওয়ার মতো নয়।’

নিজের শারীরিক অবস্থা নিয়ে স্বস্তির খবর জানিয়েছেন জোকোভিচ নিজেও। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তিনি লিখেছেন, ‘উদ্বিগ্ন হয়ে যারা বার্তা দিয়েছেন, সবাইকে ধন্যবাদ। এটা একটা দুর্ঘটনা ছিল এবং আইসপ্যাক নিয়ে হোটেলে বিশ্রামের পর আমি এখন ভালো আছি। রোববার সবার সঙ্গে দেখা হবে।’

রোববার পরের রাউন্ডের ম্যাচে জোকোভিচের প্রতিপক্ষ আলেসান্দ্রো তাবিলো।