আইএফআইসি ব্যাংকে ২০ লাখ টাকা ছিনতাই মামলায় দুই পুলিশসহ ৫ জন কারাগারে

প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর পল্টনে আইএফআইসি ব্যাংকে এক ব্যবসায়ীর ২০ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগে দায়ের করা মামলায় দুই পুলিশ কনস্টেবলসহ ৫ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রোববার (২৪ সেপ্টেম্বর) দুই দিনের রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই সুমিত কুমার সাহা। তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। কারাগারে যাওয়া আসামিরা হলেন- ডেমরা পুলিশ লাইনসের দুই কনস্টেবল মাহাবুব আলী ও আছিফ ইকবাল এবং তাদের তিন সহযোগী শাহাজান, হৃদয় ও রাসেল।


এর আগে গত শুক্রবার (২২ সেপ্টেম্বর) তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য গ্রেফতারদেও প্রত্যেককে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপ-পরিদর্শক সুমিত কুমার সাহা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেরা মাহাবুব প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে ব্যবসায়ী আবদুল্লাহ আল মামুনের এক কর্মচারী ব্যাগে ২০ লাখ টাকা নিয়ে আইএফআইসি ব্যাংকের পল্টন শাখায় জমা দিতে যান। সেখানে দুই পুলিশ সদস্য ‘ওয়ারেন্ট’ আছে বলে তাকে ব্যাংকের বাইরে এনে টাকা ভর্তি ব্যাগটি ছিনিয়ে নিয়ে যায়। এরপর তাকে একটি মোটরসাইকেলে করে নিয়ে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে নামিয়ে দেন। ব্যবসায়ী মামুন ঘটনাটি পুলিশকে জানালে সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে ছিনতাইকারী হৃদয়কে আটক করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ সদস্য মাহবুব ও আসিফকে ১০ লাখ টাকাসহ গ্রেফতার করা হয়। পরে বাসাবো থেকে শাহজাহান ও রাসেলকে আটক করা হয়। রাসেলের বাসা থেকে বাকি ১০ লাখ টাকাও উদ্ধার করা হয়। পরে জব্দ করা হয় ছিনতাইয়ে ব্যবহৃত মোটরসাইকেলটি। এ ঘটনায় ব্যবসায়ী আবদুল্লাহ আল মামুন বাদী হয়ে পল্টন মডেল থানায় মামলা দায়ের করেন।