আইফোন কিনতে ফ্ল্যাটের তালা ভেঙে স্বর্ণ-টাকা চুরি করে কলেজ ছাত্র!

প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২৩

এসএম দেলোয়ার হোসেন:
আইফোন কেনার জন্য একটি বাড়ির দোতলার ফ্ল্যাটের তালা ভেঙে স্বর্ণালঙ্কার ও নগদ টাকা চুরি করে পালিয়ে যায় কলেজছাত্রসহ দু’জন। কিন্তু শেষ রক্ষা হয়নি। চুরির কয়েকঘন্টা পর অভিযোগ পেয়ে অভিযানে নামে পুলিশ। সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে কলেজছাত্রসহ দু’জনকে শনাক্ত করে পুলিশ। পরবর্তীতে তথ্যপ্রযুক্তির সহায়তায় মোহাম্মদ ইমন নামে এক কলেজ ছাত্রকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যে পুলিশ তল্লাশি চালিয়ে স্বর্ণ-ডায়মন্ডসহ চুরি করা স্বর্ণ বিক্রির টাকা উদ্ধার করেছে। আজ সোমবার (২ অক্টোবর) সকালে নিউজ পোস্টকে এসব তথ্য জানিয়েছেন মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসিন।

তিনি জানান, গতকাল রোববার (১ অক্টোবর) বিকেলে মিরপুর মডেল থানাধীন মিরপুরের পূর্ব মণিপুরেরে একটি বাড়ির দোতলার একটি ফ্ল্যাটে চুরি সংঘটিত হয়। চোরের ঘরের দরজার তালা ভেঙে ভেতরে প্রবেশ করে বেশকিছু স্বর্ণালংকার ও নগদ টাকাসহ মোট ৪ লক্ষাধিক টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় মিরপুর মডেল থানায় একটি মামলা রুজু করা হয়। ওই অভিযোগের ভিত্তিতে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল পর্যবেক্ষণ শেষে ঘটনার সত্যতা পেয়ে অভিযানে নামে।


ওসি আরও জানান, মামলাটি তদন্তকালে বিকেলেই পার্শ্ববর্তী একটি দোকানের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে তথ্য-প্রযুক্তির সহায়তায় মোহাম্মদ ইমনসহ দুইজনকে শনাক্ত করা হয়। এরই ধারাবাহিকতায় রোববার সন্ধ্যায় মিরপুর শপিং কমপ্লেক্সের সামনে অভিযান চালিয়ে ইমনকে গ্রেফতার করা হয়। এসময় তার হেফাজত হতে ১টি স্বর্ণের ও ১টি ডায়মন্ডের নাকফুল এবং চুরি করা স্বর্ণ বিক্রির নগদ ৯৭ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়।


তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ইমন পুলিশকে জানিয়েছে সে হারুন মোল্লা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী। আইফোন কেনার জন্য ওই বাসা থেকে চুরি করেছে বলে স্বীকার করেছে। মিরপুর মডেল থানায় রুজুকৃত মামলায় আজ সোমবার (২ অক্টোবর) দুপুরের দিকে তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।