আফগানিস্তানের বিপক্ষে বড় সংগ্রহ শ্রীলঙ্কার

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২৩

ক্রীড়া ডেস্ক:

বাঁচা-মরার লড়াইয়ে আফগানিস্তানের বিপক্ষে বড় সংগ্রহ দাঁড় করিয়েছে শ্রীলঙ্কা। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯১ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা।
টস জিতে ব্যাট করতে নেমে লঙ্কানদের উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও দিমুথ করুনারতেœ। উদ্বোধনী জুটিতে ৬৩ রান যোগ করেন এই দুই ব্যাটার। এরপর দ্রুতই তিন উইকেট হারায় শ্রীলঙ্কা।
৪০ বলে ৪১ রান করে নিশাঙ্কা, ৩৫ বলে ৩২ রান করে করুনারতেœ ও সাদিরা সামাবিক্রমা ৮ বলে ৩ রান করে ফিরে যান সাজঘরে। এরপর চারিথ আসালাঙ্কাকে সঙ্গে নিয়ে ১০২ রানের জুটি গড়েন কুশল মেন্ডিস।

দলীয় ১৮৮ রানে ৪৩ বলে ৩৬ রান করে আসালাঙ্কা ফিরে গেলেও ফিফটি তুলে নেন কুশল মেন্ডিস। এরপর ক্রিজে আসা ধানাঞ্জায়া ডি সিলভাকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন মেন্ডিস। তবে দ্রুতই আরও তিন উইকেট হারায় শ্রীলঙ্কা। মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি মিস করেন মেন্ডিস। ৮৪ বলে ৯২ রান করে আউট হন তিনি।

এরপর দুনিথ ওয়েলালাগে ও মাহিশ থিকসানা মিলে লঙ্কানদের রানের চাকা সচল রাখেন। শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৯১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।