আমরা রাষ্ট্রীয় সফরে আসিনি, অতিরিক্ত নিরাপত্তা চাইনি : হাসনাত

প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

সমন্বয়কদের নিরাপত্তা দিতে জেলা প্রশাসকদের কাছে পাঠানো পুলিশ সদর দপ্তরের চিঠি প্রসঙ্গে মুখ খুলেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ। তিনি বলেছেন, আমরা কোনো রাষ্ট্রীয় সফরে আসিনি, তাই রাষ্ট্রের কাছে অতিরিক্ত নিরাপত্তাও চাইনি।
মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে হাসনাত আবদুল্লাহ এ কথা বলেন।

হাসনাত আবদুল্লাহ লেখেন, আমরা কোনো রাষ্ট্রীয় সফরে আসিনি। আমরা রাষ্ট্রের সাধারণ নাগরিক হিসেবে ছাত্র-জনতার কাছে এসেছি। একজন সাধারণ নাগরিক যেমন নিরাপত্তা পায়, আমরাও তেমন নিরাপত্তা চাই, এর বেশি নয়।
তিনি আরও লেখেন, জেলা প্রশাসকদের কাছে পাঠানো পুলিশ সদর দপ্তরের নোটিশের বিষয়ে আমরা অবগত নই। সরকারের কাছেও আমরা এমন কিছু চাইনি।
হাসনাত লেখেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আপামর ছাত্র সমাজ ও জনগণের প্ল্যাটফর্ম। ছাত্র-জনতাই আমাদের ভরসা ও নিরাপত্তা। সারা দেশের ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ করতে আমরা যে সফর শুরু করেছি, তা ছাত্র-জনতার সহযোগিতা ও অংশগ্রহণেই সফল হবে। এজন্য আমাদের কোনো রাষ্ট্রীয় নিরাপত্তার প্রয়োজন নেই। ছাত্র-জনতাই আমাদের নিরাপত্তা নিশ্চিত করবে বলে আমরা বিশ্বাস করি।

ঐক্যের আহ্বান জানিয়ে তিনি লেখেন, ছাত্র-জনতার প্রতি আমাদের আহ্বান, সব বিভ্রান্তি ও মনোমালিন্য দূরে সরিয়ে রেখে দেশ পুনর্গঠনে সংহতি ও ঐক্য বজায় রাখুন।