ইন্দোনেশিয়ায় বাস দুর্ঘটনায় ১১ জন নিহত

প্রকাশিত: ১:১৯ অপরাহ্ণ, মে ১২, ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক রিপোর্টঃ 

ইন্দোনেশিয়ার পশ্চিম জাভা প্রদেশে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে মোটর সাইকেলকে ধাক্কা দিলে অন্তত ১১ জন নিহত হয়। আহত আরও অন্তত ৫৩ জন। শনিবার (১১ মে) রাতে এ দুর্ঘটনা ঘটে। হতাহতদের বেশিরভাগই শিক্ষার্থী বলে জানিয়েছে পুলিশ। মার্কিন বার্তা সংস্থা এপি এ খবর জানিয়েছে।রবিবার এক বিবৃতিতে পশ্চিম জাভা পুলিশের মুখপাত্র জুলেস আব্রাহাম অ্যাবাস্ট বলেছেন,বাসটিতে ডেপোকের একটি উচ্চ বিদ্যালয়ের অন্তত ৬১ শিক্ষার্থী ও শিক্ষক ছিল। রাজধানী জাকার্তার বাইরে বান্দুংয়ের পাহাড়ি রিসোর্ট এলাকায় স্নাতক উদযাপনের পর শনিবার রাতে ফেরার পথ ধরেছিল বাসটি।

তিনি বলেন, পাহাড়ি রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি কয়েকটি গাড়ি ও একটি মোটর সাইকেলকে ধাক্কা মারে। পরে একটি বৈদ্যুতিক খুঁটির সঙ্গে আটকে যায় এটি। এতে ঘটনাস্থলেই ৯ জন মারা যান। এক শিক্ষক, মোটর সাইকেল চালকসহ আরও কয়েকজন হাসপাতালে নেওয়ার পর মারা যান।

পুলিশ জানিয়েছে, আহতদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। এদের কয়েকজনের অবস্থা গুরুতর।দুর্ঘটনার তদন্ত চলছে। তবে প্রাথমিক তদন্তে বাসের ব্রেক ত্রুটিপূর্ণ ছিল বলে জানিয়েছেন আবাস্ট।দুর্বল নিরাপত্তা ব্যবস্থা ও অবকাঠামোর কারণেই প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটে ইন্দোনেশিয়ায়।