ইসরায়েলি হামলায় নিহত সেনার সংখ্যা জানালো ইরান

প্রকাশিত: ৩:৫৭ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২৪

ডেস্ক রিপোর্ট:

প্রতিশোধ নিতে শুক্রবার (২৫ অক্টোবর) ইরানে রাতভর ব্যাপক হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। আই২৪ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েল ১৪০টি যুদ্ধবিমান দিয়ে ইরানে হামলা চালিয়েছে।
ইরান এই হামলার তথ্য নিশ্চিত করে প্রাথমিকভাবে জানায়, এতে ক্ষয়ক্ষতির সংখ্যা সীমিত। তবে পরবর্তী সময়ে এক বিবৃতিতে ইরানের সেনাবাহিনী বলছে, ইসরায়েলি হামলায় দুইজন সেনা নিহত হয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, গত রাতে আমাদের দুইজন যোদ্ধা ইহুদিবাদী শাসকগোষ্ঠীর ক্ষেপণাস্ত্রের মোকাবিলা করার সময় চূড়ান্ত আত্মত্যাগ করেছেন।

তবে ইরান সরকারের মুখপাত্র ফাতেমেহ মোহাজেরানি বলেছেন, দেশ এখন স্বাভাবিক অবস্থায় আছে এবং সকল ফ্লাইট চালু হয়েছে।
এদিকে ইরানে চালানো হামলাকে সফল অভিযান হিসেবে উল্লেখ করেছে ইসরায়েল। দেশটির নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, ইরানের সামরিক স্থাপনায় হামলা সম্পন্ন হয়েছে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলছে, প্রতিশোধের হামলা সম্পন্ন হয়েছে এবং অভিযান সফল হয়েছে। আমাদের যুদ্ধবিমানগুলো নিরাপদে দেশে ফিরেছে।

ইসরায়েলের বিমান বাহিনী ইরানের ক্ষেপণাস্ত্র তৈরির স্থাপনায় হামলা চালিয়েছে বলে দাবি আইডিএফের। এর আগে আল জাজিরার লাইভ প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলি হামলার কারণে রাজধানী তেহরান ও পাশে কারাজ শহরে বড় বিস্ফোরণের শব্দ শোনা গেছে।