উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা

প্রকাশিত: ১১:০৭ পূর্বাহ্ণ, মে ৬, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

আগামী ৮ মে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে চলছে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা। শহর থেকে গ্রামাঞ্চলের রাস্তাঘাট ছেয়ে গেছে নির্বাচনি পোস্টারে। ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থী ও সমর্থকেরা। করছেন উঠান বৈঠক, দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

হবিগঞ্জ প্রতিনিধি জানান, জেলার ভাটি অঞ্চল হিসেবে খ্যাত বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলায় অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন। বানিয়াচং উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন আবুল কাসেম চৌধুরী (মোটরসাইকেল), বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাস্টার (ঘোড়া) ও ইকবাল হোসেন খান (আনারস)। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন প্রিয়তোষ রঞ্জন দেব (বৈদ্যুতিক বাল্ব), মো. আসিক মিয়া (তালা), এস এম সুরুজ আলী (মাইক), ফারুক আমীন (উড়োজাহাজ), সৈয়দ নাছিরুল ইমাম (টিয়া পাখি), আশরাফ হোসেন খান (চশমা), কৃষ্ণ দেব (টিউবওয়েল), তাফাজ্জুল হক (বই)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান জাহেনারা আক্তার (প্রজাপতি), মুক্তা রানী দাশ রিয়া (ফুটবল) ও শিউলি রানী দাস (কলস)।

আজমিরীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, মর্তুজা হাসান (আনারস), আকবর হোসেন (ঘোড়া), মো. আলাউদ্দিন মিয়া (কাপ-পিরিচ), আলী আমজাদ তালুকদার (মাছ), ডা. লোকমান মিয়া (দোয়াত-কলম) ও ডা. রেজাউল করিম (মোটরসাইকেল)।ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন হীরেন্দ্র পুরকায়স্থ (বই), শাজাহান মিয়া (টিয়া পাখি), জাহিদ হাসান জীবন (চশমা), মিলোয়ার হোসেন মিলু (তালা), কালীপদ পাল (টিউবওয়েল), আব্দুল জলীল (বৈদ্যুতিক বাল্ব) ও ডা. হারুনুর রশীদ (মাইক)। মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন, সীমা রাণী সরকার (প্রজাপতি), অ্যাডভোকেট রোকসানা আক্তার শিখা (হাঁস) ও মাহমুদা আক্তার রেফা (ফুটবল)।

ভ্রাম্যমাণ প্রতিনিধি জানান, সদর উপজেলায় চেয়ারম্যান পদে জে এম রাশেদুল আলম (দোয়াত কলম) মো. গোলাম সারোয়ার খান (মোটরসাইকেল), মো. নুরে আলম (হেলিকপ্টার), মো. মিজানুর রহমান মাসুম (আনারস) ও মো. আনিসুর রহমান খোকা (টেলিফোন) প্রতিদ্বন্দ্বিতা করছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ছয় জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চার জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। নির্বাচনে বিএনপি-জামায়াতের কেউ অংশ নিচ্ছেন না। যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন, তারা সবাই আওয়ামী লীগের কর্মী বা নেতা।

এছাড়া কালীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন ইমদাদুল হক সোহাগ (কাপ পিরিচ), মো. জাহাঙ্গীর হোসেন (টেলিফোন), মো. মতিয়ার রহমান (মোটরসাইকেল), মো. রাশেদ শমশের (হেলিকপ্টার) ও মো. শিবলী নোমানী (আনারস)। এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন ও ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায়ও আওয়ামী লীগ নেতাকর্মীরা সতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জয়পুরহাট প্রতিনিধি জানান, জেলার কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলা নির্বাচন অফিসার ফজলুল করিম জানান, কালাই উপজেলায় চেয়ারম্যান পদে তিন জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল (আনারস), মিনফুজুর রহমান মিলন (মোটরসাইকেল) ও সাবিনা ইয়াসমিন (ঘোড়া)। এছাড়া সাধারণ ভাইস চেয়ারম্যান পদে জহুরুল ইসলাম (তালা), আব্দুল আলীম সরদার (মাইক), গোলাম মস্তফা (উড়োজাহাজ), আতাউর রহমান তালুকদার (চশমা) ও ইউসুফ আলী (টিয়া পাখি) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মরিয়ম নেছা (কলস), মেরিনা খাতুন (হাঁস) ও সাবানা আক্তার (ফুটবল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ক্ষেতলাল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন তাইফুল ইসলাম তালুকদার (আনারস), দুলাল মিয়া সরদার (দোয়াত কলম), নাজ্জাসী ইসলাম (ঘোড়া), মোস্তাকিম মন্ডল (মোটরসাইকেল)। সাধারণ ভাইস চেয়ারম্যান পদে সাজীব মন্ডল (মাইক), মতলুব হোসেন (টিউবওয়েল), এস এম তুহিন ইসলাম (তালা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন নুরবানু খাতুন (হাঁস), খোদেজা বেগম (বৈদ্যুতিক পাখা), আফিয়া খাতুন (কলস), নুরুন্নাহার গুন্না (সেলাই মেশিন), শামীমা আকতার (পদ্মফুল) ও রহিমা আক্তার (ফুটবল)।

আক্কেলপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পতিদ্বন্দ্বিতা করছেন মোকছেদ আলী মণ্ডল মাস্টার (মোটরসাইকেল), নুরুন্নবী আরিফ (আনারস) ও নাজমা আকতার লাকী (ঘোড়া)। সাধারণ ভাইস চেয়ারম্যান পদে আব্দুর রাহিম (চশমা), টুটুল হোসেন (টিউবওয়েল) ও তাইজুল ইসলাম (টিয়া পাখি) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আয়শা সিদ্দিকা (হাঁস), ইসমত আরা (ফুটবল) ও আছিয়া খানম সম্পা (প্রজাপতি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঝিনাইগাতী (শেরপুর) সংবাদদাতা জানান, নির্বাচনে এ উপজেলা থেকে পাঁচ জন উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী, ১২ জন ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ও ৭ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন আমিনুল ইসলাম বাদশা (দোয়াত কলম), বিশ্বজিত্ রায় (আনারস), ফারুক আহমেদ (মোটর সাইকেল), এ কে এম সামেদুল হক (ঘোড়া) ও বাহাদুর লাল (কাপ-পিরিচ)।

লাকসাম (কুমিল্লা) সংবাদদাতা জানান, লাকসাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন অ্যাডভোকেট ইউনুছ ভুঁইয়া (আনারস), শম্বু সাহা (কাপ পিরিচ) ও বিকাশ চন্দ্র সাহা (দোয়াত কলম)। ভাইস চেয়ারম্যান পদে মহব্বত আলী (তালা), মোহাম্মদ আলমগীর হোসেন (উড়োজাহাজ) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে পড়শী সাহা (পদ্ম ফুল) ও মিতা সাহা (প্রজাপতি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।