এডিসি হারুনকাণ্ডের তদন্তে সময় বাড়লো আরও তিন দিন

প্রকাশিত: ৮:২০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২৩

সাইফুল ইসলাম:
রাজধানীর শাহবাগ থানায় তুলে নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গঠন করা তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার সময় আরও তিন কার্যদিবস বাড়ানো হয়েছে। রোববার (২৪ সেপ্টেম্বর) রাতে সাংবাদিকদের এ তথ্য জানান ডিএমপি মিডিয়া সেন্টারের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ( এডিসি) কে এন রায় নিয়তি।

এর আগে প্রথম দফার তিনদিন শেষ হওয়ার পর আরও তিনদিন সময় পায় তদন্ত কমিটি। এসময় শেষ হয় আজ (রোববার)। প্রথমে এডিসি হারুন ও সানজিদা আফরিনের ঘটনায় ডিএমপির তিন সদস্যের তদন্ত কমিটি মঙ্গলবার প্রতিবেদন জমা দেওয়ার শেষ দিন ছিল।

এদিকে রংপুর রেঞ্জে গত বুধবার (২০ সেপ্টেম্বর) যোগদান করেছেন এডিসি হারুন। এরআগে ১২ সেপ্টেম্বর সাময়িক বরখাস্ত হওয়া রমনা জোনের সাবেক এডিসি হারুনকে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়। আদেশের এক সপ্তাহ পর তিনি সেখানে যান।

প্রসঙ্গত, গত ৯ সেপ্টেম্বর একটি ঘটনায় শাহবাগ থানা হেফাজতে নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে নির্মমভাবে প্রহরের ঘটনায় প্রথমে পিএমও উত্তর বিভাগে বদলি করা হয় হারুন অর রশিদকে। পরে তাকে সাময়িক বরখাস্ত করে পুলিশ সদরদপ্তরে সংযুক্ত করা হয়। ১২ সেপ্টেম্বর এক প্রজ্ঞাপনে তাকে রংপুর রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত করে পুলিশ সদরদপ্তর।