এমআইটি লিডিং এজ ইন্টারন্যাশনাল স্টুডেন্ট কনফারেন্স শুরু ১১ জুন

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, জুন ১, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশে প্রথমবারের মতো এমআইটি লিডিং এজ ইন্টারন্যাশনাল স্টুডেন্ট কনফারেন্স শুরু করতে যাচ্ছে দেশের একমাত্র আন্তর্জাতিকমানের ব্রিটিশ বোর্ডিং স্কুল চেইন হেইলিবারি ভালুকা। পাঁচ দিনব্যাপী এই কনফারেন্স চলবে আগামী ১১ থেকে ১৫ জুন পর্যন্ত।
এই কনফারেন্স থেকে শিক্ষার্থীরা আন্ডার ওয়াটার রোবোটিক্স, এআই-পওয়ারড হুইলচেয়ার এবং হ্যান্ডহেল্ড পলুউশন ম্যাপিং ডিভাইসসহ বিভিন্ন উদ্ভাবনী মূলক কার্যক্রমের সঙ্গে পরিচিত ও জ্ঞান অর্জন করতে পারবে।

শনিবার (১ জুন) দুপুরে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান হোইলিবারি ভালুকার ফাউন্ডিং হেডমাস্টার সাইমন ও গ্রেডি।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, হেইলিবারি ভালুকায় সম্পূর্ণ আবাসিক পরিবেশে যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজির (এমআইটি) সহযোগিতায় পাঁচ দিনব্যাপী ‌‌এমআইটি লিডিং এজ ইন্টারন্যাশনাল স্টুডেন্ট কনফারেন্স আয়োজন করা হয়েছে। এটি আগামী ১১-১৫ জুন ময়মনসিংহ-এর ভালুকায় হেইলিবারি ভালুকার স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

হোইলিবারি ভালুকার ফাউন্ডিং হেডমাস্টার বলেন, বিশ্বের নম্বর ওয়ান বিশ্ববিদ্যালয় এমআইটি এবং হেইলিবারি ভালুকার এই যৌথ উদ্যোগ শিক্ষার্থীদের নতুন কিছু শেখা এবং অভিজ্ঞতা তৈরিতে উল্লেখযোগ্য অবদান রাখবে। এমআইটিকে বাংলাদেশে স্বাগত জানাতে পেরে আমরা গর্বিত। আট হাজার মাইল পথ পাড়ি দিয়ে এমআইটির ফ্যাকাল্টি মেম্বার এবং গ্র্যাজুয়েটরা আসছেন হ্যালিবারি ক্যাম্পাসে। তারা যে বাংলাদেশে এ ধরনের একটি আন্তর্জাতিক স্টুডেন্ট কনফারেন্স করতে আগ্রহ দেখিয়েছে এ জন্য আমরা তাদের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ।
হেইলিবারি ভালুকা

২০২৩ সালের অক্টোবরে বাংলাদেশে প্রথম শতভাগ আবাসিক সুবিধাসহ আন্তর্জাতিক ফ্র্যাঞ্চাইজি শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে যাত্রা শুরু করেছে হেইলিবারি ভালুকা। যুক্তরাজ্যের ১৬৪ বছরের ঐতিহ্যবাহী শীর্ষস্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠান হেইলিবারি কলেজ ইউকে ও বাংলাদেশের বেস্ট সার্ভিসেস লিমিটেডের যৌথ উদ্যোগে দেশে এই স্কুলের কার্যক্রম চলবে। স্কুলটির প্রধান লক্ষ্য কল্যাণ ও বিশ্ব মানসিকতার মাধ্যমে শিক্ষার্থীদের এশিয়া অঞ্চলের সেরা হিসেবে গড়ে তোলা। আগামী আগস্টে হেইলিবারি ভালুকায় ক্লাস শুরু হবে। বর্তমানে ভর্তি প্রক্রিয়া চলমান রয়েছে।