কালীগঞ্জে কাভার্ড ভ্যানে আগুন: বিএনপির দেড় শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৩

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২৩

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের কালীগঞ্জে কাভার্ড ভ্যানে আগুন লাগানোর ঘটনায় স্থানীয় বিএনপি ও অঙ্গ-সংগঠনের ১৬৬ নেতাকর্মীর বিরুদ্ধে করা মামলায় বিএনপির তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ থানার ওসি মো ফায়েজুর রহমান পিপিএম।

এর আগে বুধবার রাতে আগুনর ঘটনায় আহত কাভার্ড ভ্যানের চালক মো. ফজলু মিয়া বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫০ জনকে আসামি করে কালীগঞ্জ থানায় মামলা করেন।

গ্রেপ্তার হওয়া বিএনপি নেতাদের পরিচয়- উপজেলা মোক্তারপুর ইউনিয়নের একুতা গ্রামের মৃত শফিউদ্দিনের ছেলে ও গাজীপুর জেলা বিএনপির সদস্য আমরুল কায়েস, একই উপজেলার তুমলিয়া ইউনিয়নের বোয়ালী গ্রামের লিয়াকত আলী চুন্নুর ছেলে ও তুমলিয়া ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল হাশেম। কালীগঞ্জ পৌর এলাকার চৌড়া গ্রামের আহসান উদ্দিনের ছেলে ও পৌর বিএনপির প্রচার সম্পাদক আশরাফুল আলম সেলিম।

ওসি বলেন, গ্রেপ্তারকৃতদের দুপুরে গাজীপুর আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলমান রয়েছে।

চলন্ত কাভার্ড ভ্যানে পেট্রল বোমা, দগ্ধ ২চলন্ত কাভার্ড ভ্যানে পেট্রল বোমা, দগ্ধ ২
উল্লেখ্য, বিএনপি-জামায়াতের ডাকা তৃতীয় দফার অবরোধের প্রথম দিন বুধবার ভোরে এশিয়ান বাইপাস সড়কে উপজেলার নাগরী ইউনিয়নের গলান এলাকায় পণ্যবাহী একটি কাভার্ড ভ্যানে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় কাভার্ড ভ্যান আংশিক পুড়ে যায় এবং চালক ও সহকারী অগ্নিদগ্ধ হন।