খুলনা থেকে দুটি ট্রেনের যাত্রা বাতিল

প্রকাশিত: ৩:০৮ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২৪

খুলনা প্রতিনিধি:

চুয়াডাঙ্গার আনসারবাড়িয়া রেল স্টেশনের অদূরে তেলবাহী একটি ট্রেনের ট্যাংকার লাইনচ্যুত হওয়ায় খুলনার সা সারা দেশের রেল চলাচল বন্ধ হয়ে যায়। এতে বুধবার (২৩ অক্টোবর) সকাল থেকে খুলনা রেলস্টেশনে আটকা পড়ে তিনটি ট্রেন। যার মধ্যে দুটি ট্রেনের যাত্রা বাতিল করা হয়। আর একটি ট্রেন দুই ঘণ্টা আটকে থাকার পর ছেড়ে যায়।

এদিকে ১০ ঘণ্টা পর বুধবার বেলা ১১টা থেকে সারা দেশের সঙ্গে খুলনার রেল চলাচল শুরু হয়েছে।

খুলনা রেলস্টেশনের মাস্টার মাসুদ রানা ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, চুয়াডাঙ্গা আনসারবাড়িয়া এলাকায় একটি তেলবাহী ট্রেনের ট্যাঙ্কার পড়ে খুলনার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এতে রুপসা কপোতাক্ষ ও চিত্রা এই ৩টি ট্রেন আটকা পড়ে। এর মধ্যে রুপসা ও কপোতাক্ষ ট্রেন দুটির যাত্রা বাতিল করা হয়েছে। আর লাইন স্বাভাবিক হওয়ায় চিত্রা ট্রেনটি যাত্রী নিয়ে ছেড়ে গেছে।

তিনি জানান, আজ (বুধবার) সকাল ৬টা ৪৫ মিনিটে রাজশাহীর উদ্দেশে কপোতাক্ষ এবং সকাল ৭টা ১৫ মিনিটে চিলাহাটির উদ্দেশে রূপসা ট্রেন ছেড়ে যাওয়ার কথা ছিল। আর চিত্রা সকাল ৯টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল, দুই ঘণ্টা আটকে থাকার পর ট্রেনটি ১১টার পর ছেড়ে গেছে। এ ছাড়া মহানন্দা ট্রেনটি সিডিউল অনুযায়ী ছেড়ে গেছে। আশা করছি ট্রেন চুয়াডাঙ্গা পর্যন্ত যাওয়ার আগেই লাইন স্বাভাবিক হয়ে যাবে।
এর আগে মঙ্গলবার (২২ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী রেলস্টেশন পার হয়ে আনসারবাড়িয়া রেল স্টেশনের অদূরে তেলবাহী একটি ট্রেনের আটটি ট্যাঙ্কার লাইনচ্যুত হয়। এতে খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পড়েন খুলনা, যশোরসহ বিভিন্ন স্টেশনে আটকে পড়া যাত্রীবাহী বিভিন্ন ট্রেনের শতাধিক যাত্রী।

জীবননগর উপজেলার উথলী রেলওয়ে স্টেশন মাস্টার মিন্টু কুমার রায় ঢাকা পোস্টকে বলেন, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে একটি খালি তেলবাহী ট্রেন খুলনার উদ্দেশ্যে যাচ্ছিল। আনসারবাড়িয়া রেল স্টেশনের অদূরে ট্রেনটির আটটি ট্যাঙ্কার লাইনচ্যুত হয়। এতে খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

তিনি বলেন, টানা ১০ ঘণ্টা পর উদ্ধারকাজ সম্পন্ন হয়েছে। বর্তমানে সারা দেশের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক হয়