গাজীপুরে দুই পোশাক কারখানা শ্রমিকদের বিক্ষোভ, কর্মবিরতি

প্রকাশিত: ২:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২৪

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুর সদর উপজেলার বাঘের বাজার এলাকায় হাজিরা বোনাস বৃদ্ধির দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পলমল গ্রুপের মন্ডল ইন্টিমিটস লিমিটেড কারখানার শ্রমিকরা। রোববার সকাল থেকে মহাসড়ক আটকে বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা। এছাড়া শ্রীপুর উপজেলার নতুন বাজার এলাকার এ্যাসরোটেক্স নামে আরেকটি কারখানার শ্রমিকেরা বেতন বৃদ্ধির দাবিতে কর্মবিরতি পালন করেন।

সকালে শ্রমিকরা কারখানায় এসে কাজে যোগ না দিয়ে হাজিরা বোনাস বাড়ানোর দাবি জানিয়ে বাঘের বাজারে মহাসড়কের ঢাকা ও ময়মনসিংহগামী লেন অবরোধ করে রাখেন। এতে মহাসড়কের ওই অংশে তীব্র যানজট সৃষ্টি হয়। দুর্ভোগে পড়েন বিভিন্ন পরিবহনের যাত্রীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী ও শিল্প পুলিশ কাজ করছে।
এ ছাড়া রোববার সকাল থেকে গাজীপুরের শ্রীপুর উপজেলার নতুন বাজার এলাকার এ্যাসরোটেক্স লিমিটেডের শ্রমিকেরা ন্যূনতম হাজিরা বোনাস ১ হাজার টাকা, টিফিন বিল বাড়ানোসহ গ্রেড অনুযায়ী বেতন বৃদ্ধির দাবি জানিয়ে কর্মবিরতি পালন করছেন। শ্রমিকদের সঙ্গে মালিকপক্ষের আলোচনা চলছে।

গাজীপুর শিল্প পুলিশের শ্রীপুর ক্যাম্পের সহকারী পুলিশ সুপার এস এম আজিজুল হক বলেন, দুটি কারখানার শ্রমিকেরা আন্দোলন করছেন। এর মধ্যে হাজিরা বোনাস বাড়ানোর দাবি জানিয়ে মন্ডল ইন্টিমিটস লিমিটেডের শ্রমিকেরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রেখেছেন। আমরা দুটি কারখানার কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করছি। আশা করি শিগগিরই সমস্যার সমাধান হবে।