গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২৪

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে কলম্বিয়া এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন টি এন জেড গ্রুপের ৪টি পোশাক কারখানা শ্রমিকরা।

আগস্ট মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে শনিবার সকাল পৌনে ১০টার দিকে এ বিক্ষোভ শুরু করেন তারা। এতে সড়কটিতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পড়েন যাত্রী ও সাধারণ মানুষ।
জানা যায়, গাজীপুর মহানগরের মোগর খাল এলাকায় টি এন জেড গ্রুপের ৪ টি পোশাক কারখানা আছে। এসব কারখানায় অন্তত ৪ হাজার শ্রমিক কাজ করেন। কারখানাগুলোতে এখনও গত আগস্ট মাসের বেতন বকেয়া আছে। এ নিয়ে কয়েক দিন ধরেই শ্রমিকেরা কর্মবিরতি পালন করছেন। বেতনের দাবিতে ১৪ সেপ্টেম্বর কারখানার সামনে বিক্ষোভও করেছেন তারা। কিন্তু তারপরও কারখানা কর্তৃপক্ষ বেতন পরিশোধ করেনি। এরই জেরে শ্রমিকেরা আজ মহাসড়ক অবরোধ করেন।

পুলিশ ও কারখানার শ্রমিকরা জানান, আজ সকালে প্রথমে তারা কারখানার সামনে জড়ো হন। সেখানে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেন। পরে মিছিল নিয়ে এসে নগরের কলম্বিয়া এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। তাঁরা সড়কে সব ধরনের যানবাহনের চলাচল বন্ধ করে দেন। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে শ্রমিকদের সড়ক থেকে বুঝিয়ে সরিয়ে দেন। পরে মহাসড়কে যানবাহন চলাচল শুরু হয়।
গাজীপুর শিল্প পুলিশ-২ এর পুলিশ সুপার সারওয়ার আলম বলেন, ১৯ সেপ্টেম্বর শ্রমিকদের বেতন দেওয়ার কথা থাকলেও মালিকপক্ষ বেতন দেয়নি। সে কারণে সকালে শ্রমিকরা রাস্তায় নামেন। শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। সেনাবাহিনী ও পুলিশ মালিকপক্ষের সঙ্গে কথা বলে শ্রমিকদের বেতনের বিষয়টি সমাধান করার চেষ্টা করছে।