গাজীপুরে মিনিবাস ও পিকআপে আগুন

প্রকাশিত: ২:৫২ পূর্বাহ্ণ, নভেম্বর ১৬, ২০২৩

গাজীপুর প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুর উপজেলায় মহাসড়কে দাঁড়িয়ে থাকা একটি মিনিবাসে ও টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় মালবোঝাই একটি পিকআপ ভ্যানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগু লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নেভাতে সক্ষম হয়েছে। তবে বাসে আগুন লাগানোর ঘটনায় কোনো হতাহত না হলেও পিকআপে লাগানো আগুনে চালক আব্দুল বারেক আহত হয়েছেন। তাকে হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার (১৫ নভেম্বর) রাত পৌনে ১২টায় শ্রীপুর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জৈনাবাজার এলাকায় বাসে আগুনের এ ঘটনা ঘটে।

মিনিবাসটির চালক মো. মাসুম জানান, সারাদিন যাত্রী পরিবহন করে রাতে ময়মনসিংহের ভালুকা থেকে জৈনাবাজার আসেন। বাসটিতে কোনো যাত্রী না থাকায় জৈনাবাজারে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপর দাঁড় করিয়ে তিনি ও তার সহকারী পাশের একটি হোটেলে খাবার খেতে যান। একপর্যায়ে বাসটিতে আগুন জ্বলতে দেখে দৌড়ে ছুটে আসেন। পরে স্থানীয়দের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে কে বা কারা কীভাবে আগুন দিয়েছে তা তিনি দেখতে পাননি বলে জানান।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মামুনুর রশিদ জানান, জৈনাবাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে দাঁড় করিয়ে রাখা একটি মিনিবাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। কে বা কারা আগুন দিয়েছে তা তদন্ত করে বের করা হবে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


এর আগে গাজীপুরের টঙ্গীতে মালবাহী পিকআপ ভ্যানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার (১৫ নভেম্বর) রাত পৌনে ৯টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হোসেন মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাতে টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় একটি মালবাহী পিকআপ ভ্যানে (ঢাকা মেট্রো-ঠ-১১-৩৮৯৮) দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়। পরে স্থানীয়রা এগিয়ে এলে তারা পালিয়ে যায়। তাৎক্ষণিকভাবে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনলেও পিকআপ ভ্যানে থাকা ফয়েল পেপার ও চালকের আসনটি পুড়ে গেছে। এ ঘটনায় আহত হন পিকআপ ভ্যানের চালক আব্দুল বারেক। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে একটি হাসপাতালে নিয়ে যায়।

এ ব্যাপারে টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মুস্তাফিজুর রহমান বলেন, রাত পৌনে ৯টার দিকে বিএনপির নেতাকর্মীরা পিকআপ ভ্যানে পেট্রোল ঢেলে আগুন দিয়ে পালিয়ে যায়। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।