চট্টগ্রামের নিউমার্কেট এলাকা রণক্ষেত্র, সংঘর্ষে গুলিবিদ্ধ ২৪

প্রকাশিত: ১:৫১ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২৪

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামে অসহযোগ আন্দোলন ঘিরে নিউমার্কেট এলাকায় সরকারদলীয় নেতা-কর্মী ও পুলিশের সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় আহত ২৪ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) আনা হয়েছে।

আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে চমেক হাসপাতালে আহতরা আসতে থাকেন। তারা বেশির ভাগ গুলিবিদ্ধ হয়েছেন।

এর মধ্যে তিনজনের নাম পাওয়া গেছে। তারা হলেন আলাউদ্দিন (২৬), সোহরাব (২২) ও মো. ফারুক (২৫)। এই তিনজনের কেউ ছাত্র নন বলে জানা গেছে। হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক আলাউদ্দিন তালুকদার জানান, আহতরা নগরের নিউমার্কেট এলাকা থেকে আহত হয়ে হাসপাতালে আসেন।

বেলা সোয়া ১১টার দিকে চট্টগ্রাম নগরের নিউমার্কেট এলাকায় বিক্ষোভকারীদের সঙ্গে ছাত্রলীগ ও যুবলীগের সংঘর্ষ শুরু হয়। এ সময় দফায় দফায় গুলি ছোড়া হয়। দুপর ১২টার দিকে পুলিশও বিক্ষোভকারীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে।

সংঘর্ষে অন্তত ২৪ জন আহত হন বলে খবর পাওয়া গেছে। সংঘর্ষের একপর্যায়ে দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতা–কর্মীরা চট্টগ্রাম নিউমার্কেট এলাকায় অবস্থান নেন।

এর আগে সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত বিক্ষোভকারীরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করেন। তবে সোয়া ১১টার দিকে সিটি কলেজের সামনের এলাকা থেকে সরকার-সমর্থক একদল যুবক হঠাৎ বিক্ষোভকারীদের ওপর হামলা শুরু করেন।

এ সময় গুলির শব্দ শোনা যায়। বেলা ১২টার দিকে ঘটনাস্থলে পুলিশ আসে। এ সময় পুলিশ সাউন্ড গ্রেনেড ও কাঁদানে গ্যাসের শেল ছুড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে।