চট্টগ্রামে ব্যবসায়ী নুরুল ইসলাম হত্যায় ৩ আসামির যাবজ্জীবন

প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২৩

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামি এলাকায় ব্যবসায়ী সৈয়দ নুরুল ইসলাম হত্যা মামলায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল বুধবার (২০ সেপ্টেম্বর) চট্টগ্রাম তৃতীয় অতিরিক্ত মহানগর ও দায়রা জজ আদালতের বিচারক মো. জসিম উদ্দিন এ রায় দেন।
দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- শামীম, মো. মাসুদ ও মো. দেলোয়ার। একই রায়ে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত। আজ বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে রায়ের এ বিষয়টি নিউজ পোস্টকে নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী নেছার আহম্মেদ।
তিনি বলেন, রায় ঘোষণার সময় এক আসামি শামীম আদালতে হাজির ছিলেন। পরে তাকে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়। অন্য দুইজন পলাতক আসামির বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়।
মামলার নথি সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ২১ আগস্ট নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন টেক্সটাইল এলাকায় বাসায় ফেরার পথে ব্যবসায়ী সৈয়দ নুরুল ইসলামকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই সৈয়দ নজরুল ইসলাম বাদী হয়ে বায়েজিদ বোস্তামী থানায় একটি হত্যা মামলা করেন। মামলার তদন্ত শেষে ২০০৮ সালের ১৫ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ওই বছরের ২৩ জুলাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলার বিচার কার্যক্রমে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ করে রায় দেন আদালত।