চাঁদপুরে আগুনে পুড়লো ১১ বসতঘর

প্রকাশিত: ১০:৩৩ পূর্বাহ্ণ, এপ্রিল ৮, ২০২৪

জেলা প্রতিনিধি,চাঁদপুরঃ  

চাঁদপুরের হাজীগঞ্জে সেন্দ্রা শেখ বাড়িতে আগুনে ১১টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। ওই বাড়ির একটি রান্নাঘর থেকে এ আগুনের সূত্রপাত হয়।রবিবার (৭ এপ্রিল) বিকেলে এ ঘটনা ঘটে।ক্ষতিগ্রস্তরা জানান, তারা সবাই দরিদ্র পরিবারের। ঈদের আগে এ দুর্ঘটনা তাদের ঈদানন্দ ম্লান করে দিয়েছে। প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানাচ্ছে তারা।

সাবেক এক ইউপি সদস্য জানান, আগুনের ঘটনায় পরনের কাপড় ছাড়া আর কিছু রক্ষা করতে পারেনি পরিবারগুলো। এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এতে ছোট বড় ১১টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল আহসান আগুনের বিষয়টি নিশ্চিত করে জানান, ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। তবে শেখের বাড়ির অন্যান্য বসতঘর রক্ষা করা সম্ভব হয়েছে।

ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান বলেন, ‘আগুনের ঘটনায় উপজেলা প্রশাসন থেকে তাৎক্ষণিক ১০ বস্তা চাউল ও ৩০টি কম্বল দেওয়া হয়েছে। এছাড়া নিজ উদ্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ২০ হাজার টাকা দেওয়া হয়েছে।’ তাদের পাশে দাঁড়াতে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।