চেম্বারে স্থগিত পাপিয়ার জামিন

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের শুনানি নিয়ে আগামী ৮ জানুয়ারি পর্যন্ত তার জামিন স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম। এ সময় আদালতে আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট রবিউল আলম বুদু, আইনজীবী মোহাম্মদ হোসেন ও অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক রাজু। দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান।
এর আগে গতকাল বুধবার (১ নভেম্বর) জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় শামীমা নূর পাপিয়াকে ছয় মাসের অর্ন্তর্বতীকালীন জামিন দেন হাইকোর্ট। একসঙ্গে জামিন দিয়ে রুলও জারি করেন। তখন তার আইনজীবী রবিউল আলম বুদু জানিয়েছিলেন জামিন পাওয়ায় পাপিয়ার মুক্তিতে বাধা নেই। কারণ এর আগে ৯টি মামলায় জামিনে ছিলেন তিনি। সবশেষ দুদক আপিল করায় কারাগার থেকে বের হওয়া আটকে গেলো পাপিয়ার।
প্রসঙ্গত, ২০২০ সালের ২২ ফেব্র“য়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমানকে গ্রেফতার করা হয়। মামলায় পাপিয়া এবং তার স্বামীর বিরুদ্ধে পাঁচ কোটি ৮৪ লাখ ১৮ হাজার ৭১৮ টাকার অবৈধ সম্পদ অর্জন করে তাদের দখলে রাখার অভিযোগপত্র অনুমোদন দেয় দুদক। এরপর শুরু হয় বিচার কার্যক্রম।