চোরাই মোটরসাইকেলের পার্টস খুলে বিক্রি চোরচক্রের এক সদস্য গ্রেফতার

প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২৩

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামে ফরহাদ ওরফে শুভ (১৯) নামে এক মোটরসাইকেল চোরকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে একটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। গতকাল বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাত সাড়ে আটটার দিকে নগরীর ডবলমুরিং থানার ধনিয়ালাপাড়া আছিয়া মার্কেট এলাকা থেকে তাকে গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশ। গ্রেফতার শুভ ওই এলাকার মো. হোসেনের ছেলে। মূলত শুভসহ চোরাই সিন্ডিকেট নগরীর বিভিন্ন এলাকা থেকে দামি মোটরসাইকেল চুরি করে পার্টস খুলে বিক্রি করে। গ্রেফতার শুভকে আজ শুক্রবার সকালে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

কোতোয়ালি থানা সূত্রে জানা গেছে, গত ৩ নভেম্বর নগরীর জমিয়াতুল ফালাহ জামে মসজিদের গেট থেকে একটি সুজুকি জিক্সার মোটরসাইকেল চুরি হয়। এ ঘটনায় মোটর সাইকেলের মালিক কোতোয়ালি থানায় মামলা করেন। প্রায় এক মাসের বেশি তদন্তে তথ্য প্রযুক্তির সহায়তায় এবং গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে ধনিয়ালাপাড়া এলাকা থেকে চোরচক্রের সদস্য শুভকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ওই চোরাই মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ।

অভিযানে নেতৃত্ব দেওয়া কোতোয়ালি থানার এসআই মুহাম্মদ মোশাররফ হোসাইন নিউজ পোস্টকে বলেন, জমিয়াতুল ফালাহ এলাকা থেকে চুরি হওয়া মোটরসাইকেল উদ্ধারে গত এক মাস ধরে তথ্য-প্রযুক্তির সহায়তায় চক্রটিকে শনাক্ত করা হয়। গতকাল বৃহস্পতিবার রাতে গোপন সংবাদে ধনিয়ালাপাড়া এলাকায় অভিযান চালিয়ে চোরচক্রের সদস্য ফরহাদ ওরফে শুভকে গ্রেফতার করা হয়। এ সময় ভিকটিমের মোটরসাইকেল উদ্ধার করি। উদ্ধারের সময় মোটরসাইকেলটি খোলা অবস্থায় ছিল। চক্রটি মূলত দামি মোটরসাইকেল চুরি করে সেটার পার্টস খুলে বিক্রি করে দিতো। কখনো কখনো আবার পুরো মোটরসাইকেলের রং বদলে নতুন করে অন্যত্র বিক্রি করে দেওয়া হতো। যে মোটরসাইকেল চুরি হওয়ার পর ভুক্তভোগী মামলা করেন ওই মোটরসাইকেলের রং ছিল নীল। কিন্তু চক্রটি এটিকে কালো রং করে বিভিন্ন পার্টস খুলে নতুন করে তৈরি করছিল। অভিযানে খুলে ফেলা পার্টসগুলোও উদ্ধার করা হয় বলে জানান এসআই মুহাম্মদ মোশাররফ হোসাইন।