ঝিনাইদহে ভারতে পাচারকালে তিন রোহিঙ্গা নারীসহ ১৭ জন আটক

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২৪

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের মহেশপুরের বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচারের সময় এক দালালের সহযোগী, তিন রোহিঙ্গা নারী ও ১৩ বাংলাদেশি নারী-পুরুষসহ ১৭ জনকে আটক করেছে বিজিবি।

শুক্রবার রাত থেকে আজ সকাল পর্যন্ত (শুক্রবার দিবাগত রাত থেকে শনিবার সকাল) অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আজ শনিবার দুপুরে সংবাদ সম্মেলনে বিজিবি এ তথ্য জানায়।
ঝিনাইদহ মহেশপুর বিজিবি ৫৮ ব্যাটালিয়নের পরিচালক শাহ মো. আজিজুস শহীদ সংবাদ সম্মেলনে বলেন, মহেশপুরের জুলুলী, সামন্তা, বাঘাডাংগা সীমান্ত এলাকা দিয়ে রোহিঙ্গাসহ বাংলাদেশি নারী-পুরুষকে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে পাচার করা হবে বিজিবির কাছে এমন তথ্য আসে। সেই তথ্য মোতাবেক এসব সীমান্তের বিভিন্ন স্থানে অভিযান চালায় বিজিবি। সে সময় সীমান্ত অতিক্রম করে ভারতে যাওয়ার চেষ্টাকালে এবং একটি মাইক্রোবাস থেকে দালালের সহযোগী মিজানুর রহমান, তিন রোহিঙ্গা নারী, ১২ বাংলাদেশি নারী এবং এক বাংলাদেশি পুরুষকে আটক করা হয়। এদের মধ্যে কয়েকজন স্বেচ্ছায় ভারতে যাচ্ছিলেন।

বিজিবি কর্মকর্তা আরও জানান, এদের মধ্যে ৩ রোহিঙ্গা কক্সবাজার থেকে এসেছিল এবং বাকিদের বাড়ি নারায়ণগঞ্জ, বাগেরহাট, খুলনা, বগুড়া ও কুমিল্লা জেলায়।
বিজিবি ৫৮ ব্যাটালিয়নের পরিচালক আরও বলেন, মহেশপুর সীমান্ত এলাকা কেউ যদি ভারতে পাচারের রুট মনে করে তাহলে সেটি চরম ভুল এবং বিজিবি কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করবে। আটক ১৭ জনের বিরুদ্ধে মামলা করে মহেশপুর থানায় সোপর্দ করার কার্যক্রম চলমান আছে বলে জানান বিজিবি কর্মকর্তা।