টাঙ্গাইল জেলা আ.লীগের সভাপতি ফজলুর রহমান মারা গেছেন

প্রকাশিত: ৩:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২৪

টাঙ্গাইল প্রতিনিধি:
টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা প‌রিষ‌দের সা‌বেক চেয়ারম্যান ও সংসদ সদস্য ফজলুর রহমান খান ফারুক (৮০) ইন্তেকাল করেছেন।

শনিবার (১৯ অ‌ক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে শহরের থানাপাড়া নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন। আগ‌স্টে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের হামলার মামলায় প্রধান আসামি ছিলেন তিনি।

পরিবার সূত্রে জানা যায়, ফজলুর রহমান খান ফারুক দীর্ঘ দিন ধরে অসুস্থ ছিলেন। শুক্রবার সন্ধ্যা থেকে তিনি কথা বলতে পারছিলেন না। পরে শনিবার সকালে তার কোন সাড়া শব্দ না পেলে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফারুকের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার বাড়িতে জেলার বিভিন্নস্তরের মানুষ সমবেদনা জানা‌তে জড়ো হলেও নিজ দলের কোনো নেতাকর্মীদের দেখা যায়নি। এমন কি তার ছে‌লে সা‌বেক সংসদ সদস্য শুভ খান পলাতক রয়েছেন।

জানা গে‌ছে, ফজলুর রহমান খান ফারুক পাকিস্তান গণপরিষদ সদস্য এবং টাঙ্গাইল-৭ আসনের সংসদ সদস্য ছিলেন। মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদানের জন্য শেখ হাসিনা সরকার তাকে ২০২১ সালে একুশে পদক প্রদান করেন। তিনি বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ছিলেন। ফজলুর রহমান ফারুক ১২ অক্টোবর ১৯৪৪ সালে টাঙ্গাইলের মির্জাপুরের ওয়ার্শী ইউনিয়নের কহেলা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিভাগে মাস্টার্স পাস করেন। তার ছেলে খান আহমেদ শুভ টাঙ্গাইল-৭ আসনের সাবেক সংসদ সদস্য। তিনিও বর্তমানে পলাতক রয়েছেন।

বাদ আসর টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থান জামে মসজিদে জানাজা শেষে কেন্দ্রীয় গোরস্থানে দাফন করা হবে।

ফজলুর রহমান ফারুকের ছে‌লে সা‌বেক সংসদ সদস্য শুভ খা‌নের ফেসবুক আইডি‌তে তার বাবার মৃত্যুর বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন।