টানা দুই ম্যাচে জরিমানার খড়েগ পান্ত

প্রকাশিত: ২:৪৬ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২৪

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ 

দুই ম্যাচে একই ভুল করলেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পান্ত। স্লো ওভাররেটের কারণে এক ম্যাচে ১২ লাখ টাকা করে দুই ম্যাচে মোট ২৪ লাখ টাকা জরিমানা গুনলেন দিল্লির অধিনায়ক। গেল পরশু রাতে আইপিএলে কলকাতা নাইট রাইর্ডাসের বিপক্ষে মাঠে নামে দিল্লি ক্যাপিটালস। সেই ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে দিল্লির বোলারদের ওপর রীতিমতো তাণ্ডব চালায় কলকাতার ব্যাটাররা। নির্ধারিত ২০ ওভার ব্যাট করে স্কোর বোর্ডে জমা করেন ২৭২ রান। যা আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান।

কলকাতার দেওয়া পাহাড় সমান লক্ষ্য তাড়া করতে নেমে ১০৬ রানের বিশাল ব্যবধানে হারে দিল্লি ক্যাপিটালস। এমন ম্যাচে বোলিং ইনিংসে অতিরিক্ত সময় নষ্টের করণে দিল্লির অধিনায়ককে জরিমানার করার পাশাপাশি দলটির খেলোয়াড়দের ম্যাচ ফির ২৫ শতাংশ অর্থ জরিমানা করা হয়। এই ম্যাচের স্লো ওভাররেটে বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করে জরিমানার তথ্য জানায় আইপিএল কর্তৃপক্ষ।

সেই বিবৃতিতে বলা হয়েছে, ‘চলতি মৌসুমে দুই ম্যাচে স্লো ওভাররেটে খেলার কারণে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পান্তকে আইপিএলের আইন অনুযায়ী এক ম্যাচের জন্য ১২ লাখ রুপি করে দুই ম্যাচের মোট ২৪ লাখ রুপি জরিমানা করা হলো। সেইসঙ্গে দলটির বাকি খেলোয়াড়দের ম্যাচ ফির ২৫ শতাংশ অর্থ জরিমানা করা হয়েছে।’