তারেক-জোবায়দাকে সাজা দেওয়ায় বিচারককে হত্যার হুমকিতে তদন্তে পুলিশ

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানকে কারাদণ্ড দেওয়ায় ওই বিচারককে হত্যার হুমকি দিয়েছেন দুই ব্যক্তি। ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় করা সাধারণ ডায়েরি (জিডি) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার (২৫ অক্টোবর) জিডির তদন্তকারী কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেন এ নির্দেশ দেন।

জানা গেছে, গত ১৭ অক্টোবর এ চিঠি পাঠানো হয়। একটি চিঠি যিনি পাঠিয়েছেন তার ঠিকানা দেওয়া আছে বগুড়ার শেরপুরের সাউদিয়া পার্ক সিটির জহির উদ্দিন। অন্য চিঠিতে ঠিকানা দেওয়া আছে চট্টগ্রাম সদর থানার বরইতলীর হাতেম আলী সওদাগর।

চিঠিতে উল্লেখ করা হয়, বাংলার যুব সমাজের আইকন তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানকে নাটকীয় রায় দিয়ে সাজা প্রদান করেছে। অপেক্ষায় থাক। মাত্র দুই টুকরা কাপড়- একটা তোমার নিজের জন্য, অপরটা তোমার পরিবারের। দেখি সরকার তোমাকে কতদিন রক্ষা করে। দেশপ্রেমিক।

অপর চিঠিতে বলা হয়েছে, ‘বিসমিল্লাহির রাহমানির রাহিম। বাংলাদেশ জিন্দাবাদ মাননীয় ভণ্ড বিচারক মো. আছাদুজ্জামান (মহানগর দায়রা জজ), ঢাকা। আপনি অন্যায়ভাবে তারেক রহমান ও জোবায়দা রহমানকে সাজা দিয়েছেন। আপনাকে আমরা মৃত্যুদণ্ড দিলাম। অচিরেই বিচার কার্যকর করবো। বাংলার যুব সমাজ। এ ঘটনায় ওইদিনই কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন মহানগর দায়রা জজ আদালতের নাজির শাহ মো. মামুন।

এর আগে, গত ২ আগস্ট জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ৯ বছর ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানকে তিন বছরের কারাদণ্ড দেন বিচারক আছাদুজ্জামান।