তিন জেলাকে অগ্রাধিকার দিয়ে গাড়ি কিনতে চান ইসি কর্মকর্তারা

প্রকাশিত: ১১:৪১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় নির্বাচন কমিশনের (ইসি) মাঠ কার্যালয়ের পাঁচটি গাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। তবে পুড়িয়ে দেওয়া গাড়িগুলোর মধ্যে তিন জেলায় অগ্রাধিকার দিয়ে গাড়ি কেনা প্রয়োজন বলে জানিয়েছে ইসি কর্মকর্তারা।
সম্প্রতি ইসির মাসিক সমন্বয় সভায় বিষয়টি ইসি সচিব শফিউল আজিমকে অবহিত করেন কর্মকর্তারা।

সভায় কর্মকর্তারা জানান, আন্দোলনে নির্বাচন কমিশন সচিবালয়ের মাঠ কার্যালয়ের ৫টি গাড়ি পুড়িয়ে দেওয়া হয়। কার্যালয়গুলোতে ব্যবহারের জন্য জরুরিভিত্তিতে ভাড়াকৃত গাড়ির ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। এ ক্ষেত্রে অর্থ মন্ত্রণালয়ের অনুমতি গ্রহণসহ এ সংক্রান্ত কার্যক্রম বাজেট এবং সাধারণ সেবা অধিশাখা হতে গ্রহণ করা প্রয়োজন।
কর্মকর্তারা জানান, ঢাকা, চট্টগ্রাম ও টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তার জন্য অগ্রাধিকারভিত্তিতে প্রতিস্থাপক জিপ গাড়ি ক্রয় করা যেতে পারে এবং পর্যায়ক্রমে আঞ্চলিক নির্বাচন অফিসারের পুরোনো গাড়ি অকেজো ঘোষণাপূর্বক নতুন জিপ গাড়ি প্রতিস্থাপন করা যেতে পারে। ছাত্র-জনতার সফল গণঅভ্যুত্থানে ক্ষতিগ্রস্ত গাড়ি ও অফিস ভবনে ক্ষতিগ্রস্ততার পরিমাণ নিরূপণের জন্য যুগ্মসচিবকে (প্রশাসন ও অর্থ) আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করার পক্ষে মত দেন কর্মকর্তারা।
ইসি কর্মকর্তাদের জন্য গাড়ি ক্রয়ের বিষয়টি বাস্তবায়ন করতে নির্বাচন কমিশন সচিবালয়ের সাধারণ সেবা শাখার উপসচিবকে দায়িত্ব দেওয়া হয়েছে।