তেজগাঁও মোল্লাবাড়ি বস্তিতে আগুন, দগ্ধ একজন বার্ন ইনস্টিটিউটে ভর্তি

প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২৪

সাইফুল ইসলাম:

রাজধানীর তেজগাঁও এলাকার বিএফডিসি গেট সংলগ্ন মোল্লাবাড়ি বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় দুই জন দগ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। বার্ন ইনস্টিটিউটে আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম এ তথ্য জানান। দগ্ধরা হলেন– নাজমা (২৫) ও তার সন্তান নজরুল (৪)।

নাজমার শ্বশুর আব্দুল মালেক জানান, ‘শুক্রবার দিবাগত রাতে আগুন আগুন চিৎকার শুনে ঘুমন্ত সন্তানকে রেখে বাইরে বের হন নাজমা ও তার স্বামী ওমর ফারুক। ততোক্ষণে আগুন ছড়িয়ে তাদের ঘর পর্যন্ত চলে আসে। পরে ঘর থেকে সন্তানকে উদ্ধারের সময় নাজমা দগ্ধ হন। পরে উদ্ধার করে নজরুল ও নাজমাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনা হয়।

তরিকুল ইসলাম বলেন, ‘আমাদের এখানে নাজমা ও এক শিশু এসেছেন। তাদের মধ্যে নাজমাকে ভর্তি করা হয়েছে। তার শরীরের ২৩ শতাংশ দগ্ধ হয়েছে। শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।’

নাজমার স্বামী ওমর ফারুক কাওরান বাজার এলাকায় দিনমজুরের কাজ করেন। তার আরেক সন্তান নাজমুল হাসান (১০) মাদ্রাসায় পড়ে। ঘটনার সময়ে সে মাদ্রাসায় ছিল। নারায়ণগঞ্জ আড়াইহাজারের দাসপাড়া তাদের গ্রামের বাড়ি।

শুক্রবার (১৩ জানুয়ারি) দিবাগত রাত ২টা ২৩ মিনিটে তেজগাঁওয়ের ওই বস্তিতে আগুন লাগার খবর পাই ফায়ার সার্ভিস। পরে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। প্রায় সোয়া এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তেজগাঁও, মোহাম্মদপুর, সিদ্দিকবাজার ও মিরপুর ফায়ার স্টেশনের একাধিক ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। এ ঘটনায় ঘটনাস্থল থেকে দুই জনে মরদেহ উদ্ধার করা হয়। মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে তেজগাঁও শিল্পাঞ্চল থানার-পুলিশ। এখনও তাদের পরিচয় পাওয়া যায়নি।