দুই বছর ধরে নিখোঁজ, ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে শনাক্ত হলো পটলের লাশ

প্রকাশিত: ১১:৪৬ পূর্বাহ্ণ, অক্টোবর ২১, ২০২৪

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ার ভেড়ামারায় পরিবার থেকে নিখোঁজের দুই বছর পর ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তির পরিচয় জানা গেছে। কুষ্টিয়া সদর হাসপাতালের মর্গে থাকা মৃত ব্যক্তির নাম দেলোয়ার হোসেন পটল (৬০) বলে নিশ্চিত করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

পটল ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়নের রশিদিপাড়ার প্রয়াত ছমির হোসেনের ছেলে।
মৃতের ফুপাতো ভাই উজ্জ্বল হোসেন বলেন, আমার ভাই (পটল) দুই বছর ধরে পরিবার থেকে নিখোঁজ ছিলেন। রোববার (২০ অক্টোবর) ভেড়ামারা থানা হয়ে পিবিআইর এক অফিসারের মাধ্যমে জানতে পারি, তিনি গত ৪-৫ দিন ধরে কুষ্টিয়া সদর হাসপাতালে অজ্ঞাত হিসেবে ভর্তি ছিলেন। পরবর্তীতে তারা এসে ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে তার পরিচয় শনাক্ত করে। পরিচয়পত্র আমার কাছে পাঠিয়ে দিলে আমি তা নিশ্চিত করি। লাশ কুষ্টিয়া সদর হাসপাতালের মর্গে থেকে আনা হচ্ছে। রাত সাড়ে ১১টার দিকে স্থানীয় ধরমপুর রশিদীপাড়া পটলের মরদেহ দাফন করা হবে।

ভেড়ামারা থানার উপপরিদর্শক (এসআই) তাহের সমকালকে বলেন, দেলোয়ার হোসেন পটল নামের এক ব্যক্তি পরিবার থেকে দুই বছর নিখোঁজ ছিলেন। জানতে পারি, তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন। তিনি কুষ্টিয়ার সদর হাসপাতালে ভর্তি ছিলেন। পিবিআই তার পরিচয় শনাক্ত করেছে ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে। আমরা তার পরিবারকে সেটা জানিয়েছি। মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হচ্ছে।