দুই মাদক কারবারিকে ৫ বছরের কারাদণ্ড

প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
মাদক মামলায় দুইজনকে ৫ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও একমাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ বুধবার (২২ নভেম্বর) ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কক্সবাজারের উখিয়া থানার ফৈজার বাপের পালং গ্রামেরৈ আব্দুল হক মৌলভীর ছেলে মো. আব্দুর রহিম (৫৬) ও বরিশালের গৌরনদী থানার উত্তর মাগুরা গ্রামের রহিম মৃধার ছেলে জালাল মৃধা। আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার অপর দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে। তারা হলেন- খুলনার বটিয়াঘাটা উপজেলার নিজগ্রামের হাফেজ মো. মাহবুবুর রহমানের ছেলে আব্দুর রহমান ও ল²ীপুরের রায়পুর উপজেলার দক্ষিণ কেরওয়া গ্রামের মৃত সালেহর পুত্র আ স ম ফয়সাল।


মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৫ জুন আসামি আব্দুর রহিম ও জালাল মৃধাকে ১২ হাজার ৫০০ পিস ইয়াবাসহ রাজধানীর শান্তিনগর এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় পুলিশের এসআই মো. আছমত আলী বাদী হয়ে পল্টন মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে চারজনকে অভিযুক্ত করে ২০১৬ সালের ৩১ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা।