নিউজিল্যান্ড সিরিজ থেকে ছিটকে যাওয়ার শঙ্কা রিজওয়ানের

প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২৪

খেলাধুলা ডেস্ক :

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে পাকিস্তান। সিরিজটি বর্তমানে ১-১ ব্যবধানে সমতায় রয়েছে। সর্বশেষ টি-টোয়েন্টিতে খেলার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান অভিজ্ঞ পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান। যে কারণে সিরিজের বাকি দুটি ম্যাচ থেকে তিনি ছিটকে যাওয়ার শঙ্কায় রয়েছেন।

গত রোববার সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ভুগতে দেখা গেছে রিজওয়ানকে। যদিও ওই সময় তার চোট কতটা গুরুতর সেটি জানাতে পারেনি পাকিস্তান। পরবর্তী ম্যাচগুলোতে তিনি খেলতে পারবেন কি না সেটি স্ক্যান রিপোর্ট হাতে পাওয়ার পর জানা যাবে। এর আগে চোটের কারণে স্কোয়াডে থাকা আরেক উইকেটরক্ষক ব্যাটার আজম খানও এই সিরিজ থেকে ছিটকে গেছেন। যদিও ওই পজিশনের আরেকজন উসমান খান আছেন পাক স্কোয়াডে।

রিজওয়ানের চোট পাওয়ার ম্যাচটি কিউইদের কাছে হেরে যায় পাকিস্তান। ওই ম্যাচ জিতেই তারা সিরিজে সমতা ফিরিয়েছে। তৃতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের দেওয়া ১৭৯ রানের লক্ষ্য তারা পেরিয়ে যায় ৫ উইকেটে। যেখানে মাত্র ৪২ বলে অপরাজিত ৮৭ রানের ইনিংস খেলেন মার্ক চাপম্যান। অন্যদিকে, পাকিস্তানের হয়ে সেদিন ২১ বলে মাত্র ২২ রান করা অবস্থায় রিজওয়ান রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। পরে আর তিনি মাঠে নামতে পারেননি।

এর আগে দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের জয়ের পথে সর্বোচ্চ ৪৫ রানের ইনিংস খেলেন রিজওয়ান। এর মাধ্যমে তিনি টি-টোয়েন্টি সবচেয়ে দ্রুততম তিন হাজার রানের নজিরও গড়েন। ওই রেকর্ড গড়তে তিনি খেলেছেন ৭৯টি টি-টোয়েন্টি ইনিংস। এর আগে দ্রুততম তিন হাজারের রেকর্ড ছিল যৌথভাবে বিরাট কোহলি ও বাবর আজমের। তারা দুজনেই ওই কীর্তি গড়তে ৮১ ইনিংস খেলেছিলেন।

পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজের প্রথম ম্যাচ ভেসে গিয়েছিল বৃষ্টিতে। দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের জয়ের পর তৃতীয় ম্যাচের ফল গেছে কিউইদের পক্ষে। ফলে সিরিজ নির্ধারণী ফল পেতে পরবর্তী দুই ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হবে। আগামী ২৫ ও ২৭ এপ্রিল লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শেষ দুই ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান-নিউজিল্যান্ড।