পুলিশ হত্যায় গ্রেফতার ৩

প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর ফার্মগেটে ছিনতাইকারীর হাতে পুলিশ সদস্য মনিরুজ্জামান তালুকদার হত্যার ঘটনায় ৩ অভিযুক্তকে গ্রেফতার করেছে তেজগাঁও থানা পুলিশ ও গোয়েন্দা-তেজগাঁও বিভগ। গ্রেফতারকৃতরা হলো- রাব্বি, লিটন ও কামরুল। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ছিনতাইয়ের সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকু ও ছিনতাইকৃত একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। আজ সোমবার (৩ জুলাই) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত  এক সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) ড. খ: মহিদ উদ্দিন।

অতিরিক্ত কমিশনার বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক তেজগাঁও বিভাগে কর্মরত পুলিশ সদস্য মনিরুজ্জামান তালুকদার ছুটি শেষে নিজ কর্মস্থলে ফিরছিলেন। তিনি ১ জুলাই ভোর রাতে ফার্মগেটের আল রাজি হাসপাতালের সামনে পৌঁছালে ছিনতাইকারীর কবলে পড়েন। ছিনতাইকারীরা তাকে ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপুরি আঘাত করে তার কাছ থেকে মোবাইল ফোন ও মানিব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। এ সময় ভিকটিমের চিৎকারে স্থানীয় লোকজনসহ তেজগাঁও থানা টহল পুলিশের একটি টিম এগিয়ে আসে। পরবর্তী সময়ে তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় তেজগাঁও থানায় একটি মামলা রুজু হয়।

তিনি বলেন, মামলা রুজুর পর থানা পুলিশ ও গোয়েন্দা বিভাগের একাধিক টিম অভিযুক্তদের গ্রেফতারে অভিযান শুরু করে। ঘটনাস্থলের আশেপাশে থাকা সিসিটিভি ফুটেজ ও বিভিন্ন উৎস থেকে প্রাপ্ত গোয়েন্দা তথ্য বিশ্লেষণ করে ঘটনার সাথে জড়িত রাব্বি নামের একজনকে প্রথমে গ্রেফতার করে তেজগাঁও থানা পুলিশ। তার হেফাজত থেকে উদ্ধার করা হয় হত্যাকাণ্ডে ব্যবহৃত সুইচ গিয়ার চাকু ও ছিনতাইকৃত মোবাইল ফোনটি।

অতিরিক্ত কমিশনার ড. খ: মহিদ উদ্দিন বলেন, রাব্বির দেওয়া তথ্যের ভিত্তিতে পরবর্তীতে ঘটনার সাথে জড়িত অপর অভিযুক্ত লিটনকে গ্রেফতার করে তেজগাঁও থানা পুলিশ এবং কামরুলকে গ্রেফতার করে গোয়েন্দা-তেজগাঁও বিভাগ। গ্রেফতারকৃত প্রত্যেকে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। গ্রেফতারকৃতদের নামে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।