পেটের ভেতর লুকিয়ে আনা সোনাসহ গ্রেফতার ৪ জন রিমান্ডে

প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
পেটের ভেতর ডিম্বাকৃতির সেনার বল লুকিয়ে দুবাই থেকে পৃথক ফ্লাইটে আসার সময় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে গ্রেফতার হওয়া তিন জনের তিনদিন ও এক জনের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ রোববার (৩ ডিসেম্বর) আসামিদের আদালতে উপস্থিত করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার এসআই সফিকুল ইসলাম। রিমান্ড শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালত ৩ আসামির ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ৩ দিনের রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- জসীম উদ্দিন (৪৭), লিটু মিয়া (৩৯) ও জুম্মন খান (৪৫)। অন্য আসামি মো. আলী হোসেনের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।


মামলা সূত্রে জানা গেছে, পেটের ভেতর সোনা লুকিয়ে দুবাই থেকে আসছিলেন ৪ ব্যক্তি। পৃথক ফ্লাইটে ঢাকার শাহজালাল বিমানবন্দরে এসে ধরা পড়েন তারা। এসব যাত্রীরা পেটের ভেতরে এ সোনার বল বহন করছিলেন। যা প্রায় ৭ কেজি হবে বলে পুলিশ জানিয়েছে। গত শুক্রবার গভীর রাতে ও শনিবার ভোরের দিকে পৃথকভাবে তাদের গ্রেফতারের পর শনিবার ৪ জনের মধ্যে ৩ জন প্রাকৃতিক উপায়ে সেই ‘ডিম’ বের করে দেন। অন্যজনকে হাসপাতালে নিয়ে পেট থেকে সোনার বল বের করতে হয়। উদ্ধার হওয়া এসব সোনার ওজন ৬ কেজি ৯৫৬ গ্রাম। যার মূল্য প্রায় ৭ কোটি টাকা। গত শুক্রবার (১ ডিসেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে অবতরণ করা অ্যামিরেটসের ফ্লাইটে ঢাকায় নামেন যাত্রী জসীম উদ্দিন (৪৭), লিটু মিয়া (৩৯) ও জুম্মন খান (৪৫)। তারপর ভোর ৫টায় ইউএস-বাংলার আরেকটি ফ্লাইটে নামেন আলী হোসেন নামের এক যাত্রী।


বিমানবন্দরে নামার ওপর তাদের নজরদারি করে একটি গোয়েন্দা সংস্থা, কাস্টমস ও এপিবিএন’র কর্মকর্তারা। পরে তাদের আটক করে জানতে চাওয়া হয়, তাদের কাছে শুল্কযোগ্য কোনো পণ্য আছে কি না। তারা অস্বীকার করলে তল্লাশি করেও কিছু পাওয়া যায়নি। পরে উত্তরার হলি ল্যাব ডায়াগনস্টিক সেন্টারে পাঠিয়ে এক্স-রে করলে পেটের ভেতর ডিম্বাকৃতির বস্তুর অস্তিত্ব পাওয়া যায়। পরে তাদের বিমানবন্দরে ফিরিয়ে আনা হলে ৩ জন প্রাকৃতিক কাজের মাধ্যমে ডিম্বাকৃতির স্বর্ণের পেস্ট বের করে দেন। আরেকজনকে হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসকের সহায়তায় সোনার বল বের করা হয়।