প্রধান বিচারপতির বাসভবনে হামলায় বিএনপির ২ কর্মী রিমান্ডে

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীতে গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা মডেল থানার মামলায় দলটির দুই কর্মীর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রিমান্ডপ্রাপ্তরা হলেন- মো. ইয়াহিয়া নোমান (৩১) ও মো. নাঈম হাসান (২৯)।

আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) আসামিদের আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রত্যেকের সাতদিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। অন্যদিকে আসামিদের রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন তাদের আইনজীবীরা। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান জামিন নামঞ্জুর করে ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এ দিন এ মামলায় গ্রেফতার অন্য আসামি মো. আল আল ইমরান বাবুকে (৩১) কারাগারে পাঠানোর আদেশ দেন একই আদালত।


প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরুর আগে বিএনপির নেতাকর্মীরা গাছের ডাল ভেঙে ও লাঠি দিয়ে প্রধান বিচারপতির বাসভবনের নামফলক ও গেটে হামলা চালায়। তারা ভেতরে ইটপাটকেল ছুড়তে থাকে। এ ঘটনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯ নেতাকর্মীর বিরুদ্ধে রমনা থানায় মামলা করে পুলিশ। মামলায় ফখরুল-আব্বাস ছাড়াও উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আব্দুল আওয়াল মিন্টু, আহমেদ খান, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, শামসুজ্জামান দুদু, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, ব্যারিস্টার শাহজাহান ওমর, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম, ভিপি জয়নাল, মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক ফরহাদ হালিম ডোনার ও সদস্যসচিব আমিনুল হক।