ফেসবুকে লাইভে এসে ছাত্রলীগ নেতার আত্মহত্যার চেষ্টা

প্রকাশিত: ৩:৪৬ পূর্বাহ্ণ, অক্টোবর ২, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:

রাজধানীতে নিজ বাসায় ফেসবুক লাইভে এসে খালিদ সাইফুল্লাহ ফরিদ (২৬) নামের ছাত্রলীগের এক নেতা গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে দরজা ভেঙে দ্রুত তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করেছে। রোববার (১ অক্টোবর) দিবাগত মধ্যরাতে নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন রামপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম।

তিনি জানান, রোববার (১ অক্টোবর) দিবারাত আনুমানিক ১০ টার দিকে রামপুরা থানার বনশ্রী এলাকার সি ব্লকের একটি বাড়ির নিচতলায় এ ঘটনা ঘটে।

ওসি মো. রফিকুল ইসলাম আরও জানান, নিজ বাসায় দরজা আটকিয়ে ফেসবুক লাইভে এসে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টা চালায় রামপুরা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ ফরিদ। স্পর্শকাতর এ বিষয়টি প্রথমে নজরে আসে ডিবি’র সাইবার ক্রাইম টিমের এডিসি আজহার মুকুলেট। তিনি আমাকে ফেসবুক লাইভের একটি লিঙ্ক পাঠিয়ে তাকে উদ্ধারে দ্রুত আমাকে জানিয়ে ব্যবস্থা নিতে বলেন। পরে তৎক্ষানিকভাবে ঘটনাস্থলে ছুটে যাই। পরে ওই ফ্ল্যাটের একটি রুমের দরজা ভেঙ্গে তাকে অচেতন উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাই। সেখানে শারীরিক অবস্থার অবনতি ঘটলে ডাক্তারের পরামর্শে সেখান থেকে রাত ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসি।

তিনি বলেন, রামপুরা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন খালিদ সাইফুল্লাহ ফরিদ। তার বাবা’র নাম সাইফুল্লাহ। তিনি বলেন, চিকিৎসকরা জানিয়েছেন তার অবস্থা আশংকা মুক্ত নয়, তিনি চিকিসাধীন রয়েছেন। দাম্পত্য কলহ, না অন্য কোন কারনে সে আত্মহত্যা করতে চেয়েছিলেন সে বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখাছি। এদিকে বিষয়টি তদন্তের পর ঘটনার বিস্তারিত বলা যাবে বলে জানান ওসি মো. রফিকুল ইসলাম।