বিএনপি নেতার বিরুদ্ধে কর্মীকে হয়রানির অভিযোগ

প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২৪

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনা জেলা বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম হিলালীর বিরুদ্ধে দলীয় কর্মীকে হয়রানির অভিযোগ উঠেছে। অভিযোগকারী গতকাল বুধবার নেত্রকোনা জেলা প্রেস ক্লাবে সাংবাদিকদের বিষয়টি জানান।

কেন্দুয়া পৌরসভার টেংগুরী গ্রামের সৈয়দ জাবের মোহাম্মদ বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর মাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বরাবর সম্প্রতি লিখিত এ অভিযোগ দিয়েছেন।
জানা গেছে, নেত্রকোনার কেন্দুয়া পৌরসভার টেংগুরী গ্রামের সৈয়দ ফজলে এলাহীর দখলে থাকা জমিতে দিগদাইর মৌজার দুটি দোকানঘর প্রায় ১২ বছর ধরে চুক্তিভিত্তিক ভাড়া দিয়ে আসছে তাঁর পরিবার। ২০১৯ সালে ভূমি উন্নয়ন কর দিতে গিয়ে তাঁর ছেলে সৈয়দ জাবের মোহাম্মদ জানতে পারেন, ওই দুটি দোকান নেত্রকোনা জেলা বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম হিলালী তাঁর নামে নামজারি করে নিয়েছেন। হিলালী ওই পরিবারের ভাড়াটিয়া ছিলেন। বিষয়টি সমাধানের জন্য জাবের অনেক চেষ্টা করেন। কিন্তু কোনো কাজ হয়নি। এ ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক বরাবর খারিজের আংশিক বাতিলের জন্য জাবের আবেদন করেন। পরে হিলালী তাঁর ব্যক্তিগত গাড়িচালক জামাল উদ্দিনকে দিয়ে গত ২৫ সেপ্টেম্বর জাবের ও তাঁর ভাই সৈয়দ জাকেরকে মামলার আসামি করেন। শুধু কেন্দুয়া থানায় নয়, বিভিন্ন থানায় তাদের নামে মামলা দেওয়ার হুমকি দেওয়া হয়।

সৈয়দ জাবের মোহাম্মদ বলেন, স্কুলজীবন থেকে বিএনপির রাজনীতিকে সমর্থন করেন। আওয়ামী লীগ সরকারের আমলে ২০১৮ সালে দুটি গায়েবি মামলায় তাঁকে আসামি করা হয়। মামলা দুটি বিচারাধীন এবং দীর্ঘদিন তিনি কারাভোগও করেছেন।
নেত্রকোনা জেলা বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম হিলালী বলেন, আমি কারও দোকান দখল করিনি। তারা (জাবের) তাঁর দুটি দোকান দখল করে রেখেছে। এ নিয়ে মামলা চলছে। সৈয়দ জাবের মোহাম্মদ একসময় বিএনপি করতেন। সেই সময় আওয়ামী লীগ তাঁর বিরুদ্ধে দুটি মামলা করে। পরে তিনি আওয়ামী লীগে যোগ দেন।