বেন‌জী‌র অপরাধ করলে বিচার হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ২:৫৩ অপরাহ্ণ, জুন ১, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

সাবেক আইজিপি বেন‌জীর অপরাধ করলে বিচার হবে। অভিযোগের তদন্ত চল‌ছে। তদন্তের পরই জানা যাবে তিনি কী করেছেন। বেন‌জীরের ব্যক্তিগত অপরাধের দায় পুলিশ বাহিনী নেবে না। তবে সে দেশে নাকি বিদেশে সে বিষ‌য়ে সুনির্দিষ্ট তথ্য নেই বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
শনিবার (১ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে মাদরাসা শিক্ষার্থীদের বক্তৃতা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

‘তার (বেন‌জীর) বিরুদ্ধে এখনো নিষেধাজ্ঞা দেয়া হয়নি। তার আগেই তিনি দেশ ছেড়ে চলে গেছেন বলে শুনেছি। যদিও তার যাওয়ার ব্যাপারে আমি জানি না। বিস্তারিত জেনে এ বিষয়ে কথা বলব’, যোগ করেন আসাদুজ্জামান খান কামাল।

ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ড নিয়ে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মূল মামলা ভারতেই হয়েছে। মামলার তদন্ত ভারত করবে, আমাদের সহযোগিতা চাইলে আমরা তা করবো। ভারত সরকার ‘মূল পরিকল্পনাকারী’ আক্তারুজ্জামান শাহীনকে ফেরাতে যুক্তরাষ্ট্রে আবেদন করতে পারবে।

তিনি আরও বলেন, যে যেখানেই আছে তাদের ধরতে আদেশ দেয়া হয়েছে। পলাতকদের নেপাল থেকে ফিরিয়ে আনার ব্যবস্থা নেয়া হবে। যারা অপরাধী তাদের আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে সাফ জানিয়ে দেন সরকারের প্রভাবশালী এ মন্ত্রী।