বেনাপোল এক্সপ্রেসে আগুনের মামলায় বিএনপির নেতা নবী উল্লাহকে গ্রেপ্তার দেখানো হলো

প্রকাশিত: ৩:২২ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

 
বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দিয়ে চার যাত্রীকে পুড়িয়ে মারার ঘটনায় করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীসহ দুজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

মামলায় নবী উল্লাহসহ দুজনকে গ্রেপ্তার দেখাতে ঢাকার রেলওয়ে পুলিশ আদালতে আবেদন করেছিল। আজ বুধবার এই আবেদন মঞ্জুর করেন ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেন ঢাকা জেলা পুলিশের আদালত পরিদর্শক মনিরুল ইসলাম।

মনিরুল ইসলাম প্রথম আলোকে বলে, মামলাটিতে নবী উল্লাহ ও যুবদল নেতা কাজী মনসুর আলমকে গ্রেপ্তার দেখানো হয়েছে। মামলায় এই দুজনকে ১০ দিন করে রিমান্ডে নিতে আদালতে আবেদন করা হয়েছে। আজই এই আবেদনের ওপর শুনানি হতে পারে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দুই দিন আগে ৫ জানুয়ারি রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেওয়া হয়। আগুনে দুই নারী, এক শিশুসহ চারজন মারা যান।

এ ঘটনায় বেনাপোল এক্সপ্রেস ট্রেনের পরিচালক নুরুল ইসলাম বাদী হয়ে ঢাকা রেলওয়ে থানায় একটি মামলা করেন। মামলায় আগুন দিয়ে নাশকতা ও হত্যার অভিযোগ আনা হয়। মামলায় আসামির সংখ্যা বা নাম উল্লেখ করা হয়নি।

বেনাপোল এক্সপ্রেসে আগুন দেওয়ার দিন (৫ জানুয়ারি) রাতে নবী উল্লাহসহ আটজনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।

মামলাটিতে গতকাল মঙ্গলবার বিএনপির নেতা নবী উল্লাহ ও যুবদল নেতা কাজী মনসুর আলমকে গ্রেপ্তার দেখানোর আবেদন করেন ঢাকা রেলওয়ে থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস। আজ আদালত এই আবেদন মঞ্জুর করেন।