ভোট জালিয়াতির অভিযোগ এনে ফের ভোট গ্রহণের দাবি সোমনাথের

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২৪

নিজস্ব প্রতিবেদক ময়মনসিংহ:

ময়মনসিংহের ১১টি আসনের মধ্যে ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের ফল স্থগিত করা হয়েছে। গোলযোগের কারণে একটি কেন্দ্রের ভোট বাতিল হওয়ায় ফল স্থগিত রয়েছে। এ আসনে ভোট জালিয়াতি, কারচুপি, ব্যালট ছিনতাইয়ের অভিযোগ এনে আটটি কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের দাবি জানিয়েছেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা।
সোমবার (৮ জানুয়ারি) দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

এ সময় লিখিত বক্তব্যে সোমনাথ সাহা অভিযোগ করে বলেন, নৌকা প্রার্থীর লোকজন ভালুকাপুর উচ্চ বিদ্যালয়সহ মোট আটটি কেন্দ্রে ভোট জালিয়াতি ও ব্যালট ছিনতাইয়ের মধ্যেমে নৌকার পক্ষে ভোট দিয়েছে। বিষয়টি স্থানীয় প্রশাসনের কাছেও জানানো হয়েছে। এসব ভোট জালিয়াতির ছবি ও ভিডিও আমাদের হাতে রয়েছে। এ আসনে ফের ভোট গণনা এবং আটটি কেন্দ্রে ভোট গ্রহণের দাবি জানাই।
গৌরীপুরে ৯২টি ভোটকেন্দ্রের মধ্যে ৯১টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে ৯৮৫ ভোটে এগিয়ে আছেন নৌকার প্রার্থী অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি। তবে ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগ ও গোলযোগের কারণে সহনাটি ইউনিয়নের ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র স্থগিত করা হয়েছে। স্থগিত কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৩১ জন। এদিকে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫০ জনকে আসামি করে গৌরীপুর থানায় মামলা করেছেন দায়িত্বরত প্রিজাইডিং অফিসার নরোত্তম চন্দ্র রায়। তবে এখানো কাউকে গ্রেপ্তার করা হয়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন চন্দ্র রায়।

ভোট কেন্দ্রে অনিয়মের বিষয়ে জানতে নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট নিলুফার আনজুম পপিকে একাধিকবার কল করা হলেও তিনি ধরেননি
এ ব্যাটারে জেলা রিটার্নিং কর্মকর্তা দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, ব্যবধানের চেয়ে স্থগিত কেন্দ্রের ভোট বেশি হওয়ায় কোনো প্রার্থীকে আনুষ্ঠানিক বিজয়ী ঘোষণা করা হয়নি। ওই কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ হবে। তবে অন্য কোনো কেন্দ্রে অনিয়মের ব্যাপারে আমরা অভিযোগ পায়নি। অভিযোগ পেলে সেগুলোও খতিয়ে দেখা হবে।