মঞ্চে ক্ষিপ্ত নচিকেতা

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২৩

বিনোদন ডেস্ক:

নচিকেতা চক্রবর্তী। যাকে বলা হয় জীবনমুখী গানের শিল্পী। গত শুক্রবার বাংলাদেশের মঞ্চ মাতান গুণী এই শিল্পী। গান গাওয়ার মাঝেই মেজাজ হারান তিনি। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে গান গাইতে গাইতে উপস্থিত অনুরাগীদের বিরক্ত প্রকাশ করেন।

নচিকেতার গান শুনতে কেআইবি মিলনায়তন ছিল দর্শকে পরিপূর্ণ। সাড়ে ৮টা নাগাদ মঞ্চে আসেন তিনি। উপস্থিত দর্শকশ্রোতাদের অভিবাদন জানানতে ভুল করেননি গুণী এ গায়ক। সবার চিৎকারের জবাব দেন চুমুতে। তার পরই শুরু করেন গান।

নিজের গাওয়া জনপ্রিয় গানগুলো গাওয়ার সময় তিনি খেয়াল করেন, দর্শকরা তার গান শোনার চেয়ে মোবাইল ফোনে ভিডিও ধারণ করতে ব্যস্ত। এমন দৃশ্য দেখে ক্ষিপ্ত হন তিনি নচিকেতা। গান থামিয়ে বলেন, ‘এই যন্ত্রটা খুবই বিরক্তিকর। একটা লোক গান গাইছে, তা না শুনে সবাই দেখি ভিডিও করে যাচ্ছে। যা বলছি তাই ভিডিও করছে। আসলে বুঝতেই পারছে না, যে কী বলছি।’
তিনি আরও বলেন, ‘মায়েরা সন্তানদের স্কুলের টিফিন দিয়ে বলে দেন, ‘একা একা খাবি, কাউকে দিবি না’। বাচ্চার পেছনে মায়েরা যেভাবে লেগে থাকেন, সেভাবে যদি দেশটা নিয়ে লাগত- তাহলে দেশটাই পালটে যেত। এই শিক্ষাব্যবস্থা নিয়ে আমার অনেক রাগ।’
‘নচিকেতা লাইভ ইন ঢাকা উইথ জয় শাহরিয়ার’- শিরোনামের এই আয়োজন করেছিল আজব রেকর্ডস। সংগীতজীবনের তিন দশক উপলক্ষে ঢাকায় গান শোনাতে এসেছিলেন নচিকেতা।