মাঠে বার্তা পাঠিয়ে শাস্তি পাচ্ছেন পোলার্ড-ডেভিড

প্রকাশিত: ৬:৩৭ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২৪

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ 

জয়-পরাজয়ের চক্রে ঘুরপাক খাচ্ছে আইপিএলের অন্যতম সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স। হার্দিক পান্ডিয়ার দল টুর্নামেন্টের মাঝপথে এসেও নিজেদের ছন্দটা খুঁজে পায়নি। ৬ ম্যাচ শেষে তিন ম্যাচ জয় পেয়েছে। আর তিন ম্যাচে হারতে হয়েছে তাদের। এই অস্থিরতার মাঝেই আবার দুঃসংবাদ হজম করতে হয়েছে ফ্র্যাঞ্চাইজির দুইজনকে।দলের মিডল অর্ডার ব্যাটার টিম ডেভিড এবং ব্যাটিং কোচ কাইরন পোলার্ডকে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করেছেন আইপিএলের টুর্নামেন্ট কর্তৃপক্ষ। নিজেদের সবশেষ ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে আইপিএলের কোড অব কন্টাক্ট বিরোধী কাজ করায় এই শাস্তি দেওয়া হয়েছে তাদেরকে।

এক সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে দুজনের শাস্তির বিষয়টি জানিয়েছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ। তাতে বলা হয়েছে, আইপিএলের কোড অব কন্টাক্টের ২.২০ ধারা ভঙ্গ করেছেন পোলার্ড এবং ডেভিড। লেভেল ওয়ান পর্যায়ের অপরাধ করার কারণে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে তাদেরকে। ম্যাচ রেফারির দেওয়া শাস্তি দুজনই মেনে নিয়েছেন এবং নিজেদের ভুল স্বীকার করেছেন।

যদিও উইজডেন এবং একাধিক ভারতীয় গণমাধ্যমের দাবি, মাঠের বাইরে থেকে ব্যাটার সূর্যকুমার যাদবকে রিভিউ নিতে বলায় এমন শাস্তি পেতে হচ্ছে দুজনকে।পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে ইনিংসের ১৫তম ওভারে ঘটে এই ঘটনা। সূর্যকুমার যাদবের ব্যাটিংয়ের সময় অর্শদীপের একটি বল ওয়াইড লাইনের কাছ দিয়ে যায়। আম্পায়ার সেই বলটি ওয়াইড না দিলে ডাগআউট থেকে রিভিউ নেওয়ার ইঙ্গিত দেন পোলার্ড ও ডেভিড। যদিও টুর্নামেন্টের আর্টিকেট ২.১৫ এর ‘বি’ ধারা অনুযায়ী, একজন ক্রিকেটার মাঠের বাইরের কারও কোনো পরামর্শে প্ররোচিত হয়ে আম্পায়াদের সিদ্ধান্তের রিভিউ নিতে পারবে না।

মুল্লানপুরে পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচটায় অবশ্য জয় পেয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। রোমাঞ্চে ঠাসা ম্যাচে মুম্বাই জিতেছিল ৯ রানে। আগে ব্যাট করে ১৯২ রানের সংগ্রহ দাঁড় করায় মুম্বাই। পরে তারাও ম্যাচ জয়ের ভালো সম্ভাবনা সৃষ্টি করেছিল। তবে শেষমেশ জয়ের দেখা আর পাওয়া হয়নি। ৯ রানের জয় পেয়ে যায় মুম্বাই।