মাশরাফি ও তার বাবাসহ ৯০ জনের নামে মামলা

প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২৪

নড়াইল  প্রতিনিধি:

আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক এবং নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা, তার বাবা গোলাম মর্তুজা স্বপনসহ ৯০ জনের নামে মামলা হয়েছে।

মঙ্গলবার রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে গুলি, বোমা বিস্ফোরণ এবং মারধর করার অভিযোগে নড়াইল সদর থানায় এ মামলা করা হয়।
মামলার অন্য আসামিরা হলেন- নড়াইল জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, সাংগঠনিক সম্পাদক দেবাশিষ কুন্ডু মিটুল, সরদার আলমগীর হোসেন আলম, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অচিন চক্রবর্তী, নড়াইল পৌর আওয়ামী লীগের সভাপতি মলয় কুন্ডুসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা।

মামলায় এমন ৯০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় ৪০০-৫০০ জনকে আসামি করা হয়েছে।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার রাতে মামলাটি করেন সদর উপজেলা বাহিরগ্রামের মৃত মতিয়ার রহমানের ছেলে ও সদর উপজেলা বিএনপির সদস্য সচিব শেখ মোস্তফা আল মুজাহিদুর রহমান পলাশ।

মামলার এজাহারে বলা হয়, গত ৪ আগস্ট দুপুরে আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে রামদা, লাঠি, , শটগান, বন্দুক, পিস্তল, হাতবোমাসহ মারাত্মক অস্ত্র নিয়ে জোটবদ্ধ হয়ে চৌরাস্তার থেকে চিত্রানদীর পূর্ব পাড় পর্যন্ত বেআইনি সমাবেশ করে। ওই সময় নাকশী বাজার হতে মালিবাগ হয়ে বিএনপি ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারী ছাত্রজনতা অভিভাবকসহ সাধারণ মানুষ স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পদত্যাগের দাবিতে মিছিল নিয়ে শহর অভিমুখের শেখ রাসেল সেতুর পূর্ব পর্যন্ত পৌঁছালে আসামিরা জোটবদ্ধ হয়ে গুলিবর্ষণ করে। এসময় গুলিতে সদর উপজেলার পলইডাঙ্গা গ্রামের মৃত আশরাফ আলীর ছেলে শফিকুল ইসলাম গুরুতর জখম হন। এছাড়া বোমা ও তাদের ছোড়া ইট-পাটকেলের আঘাতেও অনেকে আহত হন।