মিরপুরের চিহ্নিত চাঁদাবাজ চাপাতি ফাহিম গ্রেফতার

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০২৩

সাইফুল ইসলাম: 
রাজধানীর মিরপুর এলাকার ত্রাস ও চিহ্নিত চাঁদাবাজ ফাহিম আহম্মেদ প্রকাশ ওরফে চাপাতি ফাহিম (২৬) পুলিশের হাতে ধরা পরেছে। এসময় তার কাছ থেকে অস্ত্র ও চাপাতি উদ্ধার করা হয়েছে। আজ শনিবার (৭ অক্টোবর) দুপুরে নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন।

তিনি জানান, গতকাল শুক্রবার (৬ অক্টোবর) রাতে গোপন সংবাদে মিরপুর মডেল থানার শেওড়াপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তাকে গ্রেফতার করতে গেলে পুলিশকে ছুরিকাঘাত করে ফাহিম। এ সময় তার কাছ থেকে ১টি চাপাতি ও ১টি রিভলবার উদ্ধার করা হয়েছে।

ওসি মোহাম্মদ মহসীন বলেন, গ্রেফতার ফাহিম মিরপুরের চিহ্নিত চাঁদাবাজ। সে বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা নেয়। কেউ চাঁদা দিতে অস্বীকৃতি জানালেই তাকে চাপাতি দিয়ে কোপায়। আবার তার বিরুদ্ধে অভিযোগ করলেও কোপায়। চাঁদাবাজি করার সময় হাতে চাপাতি নিয়ে ঘুরে বেড়ায় বলে সবাই তাকে চাপাতি ফাহিম নামেই ডাকে।

ওসি আরও বলেন, মাস দুয়েক আগেও চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার হয় ফাহিম। কারাগার থেকে মাত্র ১০ দিন আগে ছাড়া পায়। ছাড়া পেয়ে আবারও চাঁদাবাজি শুরু করে ফাহিম। কয়েকদিন ধরেই শেওড়াপাড়া ডিসেন্ড সুইট অ্যান্ড ফুড নামের একটি দোকান থেকে চাঁদা দাবি করে। কিন্তু প্রতিবারই দোকান থেকে চাঁদা দিতে অস্বীকৃতি জানানো হয়। গতকাল শুক্রবার সকালে আবারও ওই দোকানে যায় ফাহিম। এবারও চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাকে চাপাতি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে দোকান থেকে ২৫০০ টাকা নিয়ে চলে যায়। সন্ধ্যায় শেওড়াপাড়া এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাতে তার বাসা থেকে থেকে একটি রিভলবার ও চাপাতি উদ্ধার করা হয়।

মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসীন আরও বলেন, ফাহিমকে গ্রেফতার করতে গেলে পুলিশকেও ছুরিকাঘাত করে পালানোর চেষ্টা করে সে। তার ছুরিকাঘাতে পুলিশ সদস্য এসআই সোহেল রানা আহত হন। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আজ শনিবার দুপুরের দিকে তাকে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।