মিরপুরে বিআরটিসির দোতলা বাসে আগুন

প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২৩

সাইফুল ইসলাম:
সরকারের পদত্যাগ ও নির্বাচনী তফসিল বাতিলের একদফা দাবিতে বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা দেশব্যাপী অষ্টমবারের মতো অবরোধ কর্মসূচীর প্রথমদিনেই রাজধানীর মিরপুরে বিআরটিসির একটি দোতলা বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় আতঙ্কিত যাত্রীরা তাড়াহুঁড়ো করে নেমে যান। তখন আশপাশের লোকজন আগুন নেভানোর চেষ্টা করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, আজ বুধবার (২৯ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে মিরপুর-১ নম্বর চত্ত্বরে বিআরটিসির একটি দোতলা বাসের দ্বিতীয় তলায় ধোঁয়া দেখা যায়। এরপর দ্রুত যাত্রীরা বাস থেকে নেমে পড়েন। পরে চালক বাসটি রাস্তার এক পাশে নিয়ে যায়। তখন পথচারীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ও ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়।


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক জানান, বেলা ২টা ৪৫ মিনিটে ফায়ার সার্ভিস বাসে আগুন লাগার খবর পায়। সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।


দারুস সালাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল বাশার বিষয়টি নিশ্চিত করে নিউজ পোস্টকে বলেন, এটা একটি নাশকতামূলক কাজ। জনমনে ভীতি ছড়ানোর জন্য এ ঘটনা ঘটানো হয়েছে। এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তবে কে বা কারা আগুন লাগিয়েছে তা শনাক্তের জন্য আশপাশের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে জড়িতদের চিহ্নিত ও গ্রেফতারে কাজ করছে পুলিশ।


এর আগে গত ২০ ডিসেম্বর মিরপুর-১০ নম্বর গোলচত্ত্বরে বিআরটিসি দোতলা বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে মিরপুর ফায়ার স্টেশন-৬-এর দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।