যশোর জেনারেল হাসপাতালে ২৪ ঘণ্টায় ১৫ মৃত্যু

প্রকাশিত: ৬:২৪ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২১

যশোরে গত ২৪ ঘণ্টায় যশোর জেনারেল হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত হয়ে ও এর উপসর্গ নিয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে নয় জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছিল। শনিবার (৩ জুলাই) দুপুরে জেনারেল হাসপাতালে তত্ত্বাবধায়ক ডা. মো. আখতারুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে যশোর বক্ষব্যাধী হাসপাতালে আশালতা বিশ্বাস (৬৫) নামে ভারতফেরত এক নারী মারা গেছেন। শনিবার ভোরে তিনি মারা যান। আশালতা ক্যানসারের রোগী ছিলেন বলে জানিয়েছেন ওই হাসপাতালের ফোকাল পারসন ডা. পলাশ কুমার দাস।

হাসপাতাল সূত্রে জানা যায়, আশালতা বিশ্বাস গত ১ জুলাই ভারত থেকে দেশে ফেরেন। এরপর তিনি যশোর বক্ষব্যাধী হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন। ভোর সাড়ে ৩টার দিকে তিনি মারা যান। আশালতা মাগুরা সদরের বাকুড়া গ্রামের বিনম্র বিশ্বাসের স্ত্রী।

অপর দিকে জেনারেল হাসপাতালে তত্ত্বাবধায়ক ডা. মো. আখতারুজ্জামান বলেন, ‘হাসপাতালের ১৪০ সিটের বিপরীতে ২০২ জন ভর্তি রয়েছে। এখানে খুব মুমূর্ষু অবস্থায় রোগীদের আনা হচ্ছে। বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে ১৪০ সিটের বিপরীতে ২০২ জন ভর্তি রয়েছেন।’

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে শনিবার ঘোষিত করোনা টেস্টের ফলাফলে ২৫০ জনের নমুনায় কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। ৭১৬ জনের নমুনা পরীক্ষা করে এই ফল পাওয়া যায়। শনাক্তের হার ৩৪ দশমিক ৯ শতাংশ।

এদিকে, করোনা শনাক্তের এ ঊর্ধ্বগতি রুখতে লকডাউন কার্যকরে কাজ করছে জেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ বিভাগ ও বিজিবি।