রাজধানীতে চলন্ত ট্রেন থেকে পড়ে দুই যুবকসহ ৩ জনের মর্মান্তিক মৃত্যু

প্রকাশিত: ৪:০৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:

রাজধানীতে পৃথক ঘটনায় একদিনে চলন্ত ট্রেন থেকে পড়ে দুই যুবকসহ অজ্ঞাতনামা ৩ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এদের বয়স আনুমানিক ২০ থেকে ৪০ এর মধ্যে হবে। ময়নাতদন্তের জন্য রেলওয়ে থানা পুলিশ তাদের লাশ মর্গে পাঠিয়েছে। বুধবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নিউজ পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেছেন প্রত্যক্ষদর্শী ও রেলওয়ে থানা পুলিশ।

রেলওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায, বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে ঢাকা রেলওয়ে থানাধীন রাজধানীর বিমানবন্দর রেলস্টেশনের রেলগেট এলাকায় চলন্ত ট্রেন থেকে পড়ে অজ্ঞাতনামা (৪০) এক ব্যক্তির মর্মান্তিক মৃত্যু হয়েছে। তবে তার নাম-পরিচয় এখনও জানাতে পারেনি রেলওয়ে পুলিশ। তারপর পরনে ছিলো চেক লুঙ্গি ও চেক শার্ট।

নিহত ওই ব্যক্তিকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা পরিচ্ছন্নকর্মী সাইমন ও সোহেল নিউজ পোস্টকে বলেন, বিমানবন্দর রেলগেট এলাকায় বিকেল চারটার দিকে কমলাপুর থেকে ছেড়ে আসা জামালপুর কমিউটার ট্রেনের ইঞ্জিনের পাশে ট্রেনের বগির সাথে আটকে রক্তাক্ত অবস্থায় ছিলেন অজ্ঞাতনামা ওই ব্যক্তি। সেসময় এমন দৃশ্য দেখে অনেক লোকজন সেখানে ভিড় জমাচ্ছিলেন। এসময় বিমানবন্দর রেলওয়ে ফাঁড়ি পুলিশ তাকে গুরুতর আহত রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে তার জরুরি প্রয়োজনীয় চিকিৎসার জন্য আমাদের কাছে তুলে দিয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠিয়ে দেন। পরে বিকেল সাড়ে পাঁচটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করেন ও ঢাকা বিমানবন্দর রেলওয়ে ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) সুনীল চন্দ্র সূত্রধর নিউজ পোস্টকে বলেন, আজ বিকেল ৪টার দিকে বিমানবন্দর রেলস্টেশনের রেলগেট এলাকায় ট্রেন থেকে পড়ে গিয়ে পায়ে ও মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে গুরুতর আহত হন অজ্ঞাতনামা ওই ব্যক্তি। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগের নিয়ে যাই। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে। একইসাথে নিহতের নাম-পরিচয় জানার চেষ্টা চলছে বলেও তিনি জানান।

অপরদিকে, রাজধানীর ঢাকা ক্যান্টনমেন্ট স্টাফ রোড রেলগেটের ১০০ গজ উত্তরে চলন্ত ট্রেন থেকে পড়ে অজ্ঞাতনামা (২০-২৫) দুই যুবকের মৃত্যু হয়েছে। তাদের কারোরই নাম-পরিচয় এখনও জানা যায়নি। তবে তাদের পরনে ছিল কালো রংয়ের টি শার্ট ও কালো জিন্সের প্যান্ট। আজ বুধবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে নিউজ পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেছেন  ঢাকা বিমানবন্দর রেলওয়ে ফাঁড়ির উপ-পরিদর্শক এসআই সুনীল চন্দ্র সূত্রধর।

তিনি বলেন, বুধবার সকাল সোয়া পাঁচটার ঢাকা ক্যান্টনমেন্ট স্টাফ রোড রেলগেটের ১০০ গজ উত্তরে ঢাকা কমলাপুর থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী বলাকা এক্সপ্রেস চলন্ত ট্রেন থেকে দুই যুবক পরে গিয়ে অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই মারা যায়। পরে খবর পেয়ে সকাল সাড়ে ৯ টায় ঐ দুই যুবকের লাশ উদ্ধার করা হয়। এরপর আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য মৃতদেহ দুটি বিকেল সাড়ে পাঁচটায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। নিহত ওই দুই যুবকের নাম-পরিচয় জানার চেষ্টা চলছে। পৃথক এ দুটির ঘটনায় ঢাকা রোলওয়ে থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান রেলওয়ে থানাধীন বিমানবন্দর এলাকার রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পুলিশ পরিদর্শক (এসআই) সুনীল চন্দ্র সূত্রধর।