রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪৫

প্রকাশিত: ৫:১২ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২৩

সাইফুল ইসলাম:
রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া খিলগাঁও এলাকা থেকে আরও ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৩ জুলাই) নিউজ পোস্ট বিডি ডটকমকে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন।
তিনি জানান, চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গতকাল বুধবার সকাল ৬টা থেকে আজ বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় সংশ্লিষ্ট এলাকার থানা ও গোয়েন্দা পুলিশের পৃথক টিম। এসময় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ২১ হাজার ৩৮৯ পিস ইয়াবা, ৩৬ কেজি ৯০০ গ্রাম গাঁজা ও ২৬৯ গ্রাম হেরোইন উদ্ধারমূলে জব্দ করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ২৮টি মামলা রুজু করা হয়েছে। পৃথক এসব মামলায় গ্রেফতারদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। মাদকবিরোধী এ অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ডিএমপির গণমাধ্যম শাখার ডিসি মো. ফারুক হোসেন।


এদিকে রাজধানীর খিলগাঁও থানা এলাকা থেকে ১৫০ কেজি গাঁজা ও কাভার্ড ভ্যানসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-মতিঝিল বিভাগ। গ্রেফতারকৃতরা হচ্ছে- মো. মনির হোসেন ও মো. হৃদয় ওরফে অন্তর। আজ বৃহস্পতিবার (১৩ জুলাই) বিষয়টি নিউজ পোস্ট বিডিকে এ তথ্য জানিয়েছেন অভিযানের নেতৃত্ব দেওয়া গোয়েন্দা-খিলগাঁও জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাহ্ আলম মো. আখতারুল ইসলাম।
তিনি বলেন, গতকাল বুধবার রাত সাড়ে ১০ টার দিকে গোপন সংবাদে গোয়েন্দা-মতিঝিল বিভাগের খিলগাঁও জোনাল টিম জানতে পারে- মাদকের বড় একটি চালান বহন করে একটি কাভার্ডভ্যান মালিবাগ রেলগেট হয়ে খিলগাঁও ফ্লাইওভারের দিকে যাচ্ছে। এমন সংবাদে তাৎক্ষণিক বাংলাদেশ আনসার ও ভিডিপির সদর দপ্তরের ছাত্রী ছাউনির সামনে চেকপোস্ট স্থাপন করে ডিবি পুলিশ। কাভার্ড ভ্যানটি উক্ত স্থানে পৌঁছালে মনির ও হৃদয়কে কাভার্ড ভ্যানসহ গ্রেফতার করা হয়। পরে ওই কাভার্ড ভ্যান থেকে উদ্ধার করা হয় ১৫০ কেজি গাঁজা।


গোয়েন্দা কর্মকর্তা আলম মো. আখতারুল ইসলাম বলেন, গ্রেফতারকৃতরা কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজা সংগ্রহ করে ঢাকাসহ আশপাশ বিভিন্ন জেলায় বিক্রি করতো। এ ঘটনায় খিলগাঁও থানায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে বলে জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা। খিলগাঁও থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করে নিউজ পোস্ট বিডিকে বলেছেন, আজ বৃহস্পতিবার দুপুরের দিকে গ্রেফতার দুজনকে আদালতে প্রেরণ করা হয়েছে।