রাজধানীতে সহকর্মীর কিল ঘুষিতে পোশাককর্মী নিহত

প্রকাশিত: ১০:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২৪

আমিনুল ইসলাম বাবু:

রাজধানীতে তুচ্ছ ঘটনায় কথা কাটাকাটির জেরে সহকর্মীর এলোপাতাড়ি কিল-ঘুষিতে সজীব (১৭) নামের এক পোশাককর্মী নিহত হয়েছে। ময়নাতদন্তের জন্য পুলিশ তার লাশ মর্গে পাঠিয়েছে। আজ শনিবার (২৭ জানুয়ারি) নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া।
তিনি বলেন, আজ শনিবার (২৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে সজীবকে গুরুতর অসুস্থ ও অচেতন অবস্থায় ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে আনেন তার মো. ছোলেমানসহ অন্যান্যরা। এসময় কর্তব্যরত চিকিৎসক তার দেহ পরীক্ষা-নিরীক্ষা শেষে তাৎক্ষণিক তাকে মৃত ঘোষণা করেন। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিহতের ভাইসহ অন্যান্যদের কাছ থেকে আমরা জানতে পারি, গতকাল সকাল সোয়া ৯টার দিকে দক্ষিণখানের বটতলা এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার সময় তুচ্ছ ঘটনা নিয়ে পোশাক কারখানার সহকর্মী মাহিনের সঙ্গে সজীবের কথা কাটাকাটি হয়। এতে ক্ষিপ্ত হয়ে মাহিন তাকে এলোপাতাড়ি কিল-ঘুষি ও লাথি মারতে থাকে। এতে সজীব রাস্তায় লুটিয়ে পড়ে। তখন আশপাশের লোকজন দ্রæত তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে তার পরিবারকে জানায়। খবর পেয়ে পরিবারের সদস্যরা ওই হাসপাতালে ছুটে যান। সেখানে অবনতি ঘটলে বেলা ১১টার দিকে ঢাকা মেডিকেলে আনলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তার মৃত্যুর বিষয়টি তাৎক্ষণিক সংশ্লিষ্ট থানা পুলিশকে অবগত করা হয়েছে। ময়নাতদন্তের জন্য তার মরদেহ মর্গে পাঠানো হয়েছে বলেও জানান ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া।
এদিকে নিহতের ভাই মো. ছোলেমান নিউজ পোস্টকে বলেন, আমার ভাই সজীব এস এ ফ্যাশন গার্মেন্ট নামে একটি তৈরি পোশাক কারখানায় কাজ করতো। আজ শনিবার সকালে তার সহকর্মী মাহিনের সঙ্গে তুচ্ছ ঘটনা নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে আমার ভাইকে কিল-ঘুষি লাথি মেরে হত্যা করেছে মাহিন। তিনি আরও বলেন, আমাদের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার নিকলী থানার তরগাঁও গ্রামে। বর্তমানে পরিবারের সঙ্গে দক্ষিণখান মুন্সিমার্কেটে এলাকায় থাকতেন সজীব। থানা পুলিশ জানায়, এ ঘটনার তদন্ত চলছে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।