রাজধানীতে ৪৩ মাদক কারবারি গ্রেফতার

প্রকাশিত: ১২:২৪ অপরাহ্ণ, আগস্ট ২, ২০২৩

সাইফুল ইসলাম:

রাজধানীতে পৃথক ঘটনায় মাদক সেবন ও বিক্রির অপরাধে ৪২ মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ। বংশালে মো. আরিফুল ইসলাম নামে আরেক মাদক কারবার গ্রেফতার করেছে থানা পুলিশ। এসময় তাদের হেফাজত থেকে বিপুল সংখ্যক ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধারমূলে জব্দ করা হয়েছে। আজ বুধবার (২ আগষ্ট) সকালে নিউজ পোস্টকে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন।

তিনি জানান, চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গতকাল মঙ্গলবার সকাল ছয়টা থেকে আজ বুধবার (২ আগষ্ট) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী বিশেষ অভিযান চালায় সংশ্লিষ্ট এলাকার থানা ও গোয়েন্দা পুলিশের পৃথক টিম। এ সময় মাদক সেবন ও বিক্রির সাথে যুদ্ধ থাকার অভিযোগে ৪২ জনকে গ্রেফতার করা হয়। তখন তাদের কাছ থেকে ২৪ হাজার ৬১৫ পিস ইয়াবা, ৭ কেজি ৯২০ গ্রাম গাঁজা, ১৬.৯ গ্রাম ২৭ পুরিয়া হেরোইন ও ১৮টি ইনজেকশন উদ্ধার করা হয়। গ্রেফতারদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩২টি মামলা করা হয়েছে। হৃদয় এসব মামলায় গ্রেফতার দের আজ বুধবার দুপুরের দিকে বিজ্ঞ আদালতে প্রেরণ করেছে সংশ্লিষ্ট থানা পুলিশ। মাদক বিরোধী এ অভিযান অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন ডিএমপির মিডিয়া সেলের ডিসি মো. ফারুক হোসেন।

এদিকে পুরান ঢাকার বংশাল এলাকা থেকে ইয়াবাসহ এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে বংশাল থানা পুলিশ। গ্রেফতারকৃতের নাম মো. আরিফুল ইসলাম। এ সময় তার হেফাজত থেকে ১০০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। আজ বুধবার (২ আগষ্ট) সকালে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন বংশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মজিবুর রহমান।

তিনি বলেন, গতকাল মঙ্গলবার (১ আগষ্ট) রাত সোয়া ৯টার সময় গোপন সংবাদে থানা পুলিশের মোবাইল টিম জানতে পারে বংশাল থানাধীন নাজিরা বাজার নর্থ সাউথ রোড এলাকায় মাদক কেনাবেচার জন্য কতিপয় মাদক ব্যবসায়ী অবস্থান করছে। এমন সংবাদে গোয়েন্দা নজরদারির মাধ্যমে তাদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়ে তাৎক্ষণিক গর্জন স্থলে অভিযান চালায় থানা পুলিশের মোবাইল টিম। এ সময় পুলিশের উপস্থিতির টের পেয়ে পালানোর চেষ্টাকালে আরিফুল নামে এক মাদক কারবারি পুলিশের হাতে ধরা পড়।  তখন তার হেফাজত থেকে ১ হাজার পিস ইয়াবা উদ্ধারমূলে জব্দ করা হয়। এ ঘটনায় গ্রেফতারকৃতের বিরুদ্ধে বংশাল থানায় মামলায় রুজু হয়েছে। ওই মামলায় আজ বুধবার দুপুরের দিকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হচ্ছে বলে জানান বংশাল থানার ওসি মো. মজিবুর রহমান।