রাজধানীতে ৫৪ মাদক কারবারি গ্রেফতার

প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২৩

মো. সাইফুল ইসলাম :

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৫৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া রাজধানীর নয়া পল্টন থেকে পেশাদার আরো এক মাদক কারবারীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের হেফাজত থেকে বিপুল সংখ্যক ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধারমূলে জব্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরের দিকে নিউজ পোস্ট বিডিকে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন।

তিনি জানান, গতকাল বুধবার সকাল ৬টা থেকে আজ বৃহস্পতিবার (৬ জুলাই)  সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় মাদকবিরোধী বিশেষ অভিযান চালায় সংশ্লিষ্ট এলাকার থানা ও গোয়েন্দা পুলিশের পৃথক টিম। এ সময় মাদক বিক্রি ও সেবনের সাথে জড়িত থাকার অপরাধে ৫৩ জন মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। তখন তাদের হেফাজত থেকে ৩ হাজার ৪৭৪ পিস ইয়াবা, ৫৫ কেজি ৩৩৫ গ্রাম গাঁজা ও ৩৯৩.৭ গ্রাম ১৪৬ পুরিয়া হেরোইন উদ্ধারমূলে জব্দ করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৪ টি মামলা রুজু হয়েছে। আজ বৃহস্পতিয়ার দুপুরের দিকে তাদের আদালতে প্রেরণ করেছে সংশ্লিষ্ট থানা পুলিশ। মাদকবিরোধী এই অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ডিএমপির গণমাধ্যম শাখার ডিসি মো. ফারুক হোসেন।

এদিকে রাজধানীর নয়া পল্টন এলাকায় অভিযান চালিয়ে ৪৫ কেজি গাঁজাসহ এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-উত্তরা বিভাগ। গ্রেফতারকৃতের নাম মো. সবুজ মিয়া।

অভিযানে নেতৃত্ব দেওয়া ডিবি-উত্তরা বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়িচুরি প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার হাবিবুর রহমান নিউজ পোস্ট বিডিকে জানান, গতকাল বুধবার ঢাকা মহানগর এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনাকালীন তথ্য আসে কতিপয় ব্যক্তি নয়া পল্টন এলাকায় মাদক ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে সঙ্গীয় ফোর্সসহ ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এক পর্যায়ে বিকেল ৫:১০ টয় ২৬ নয়া পল্টনের মসজিদ গলির মুখ থেকে ৪৫ কেজি গাঁজাসহ সবুজ নামের একজনকে গ্রেফতার করা হয়।

সহকারী পুলিশ কমিশনার হাবিবুর রহমান আরও জানান, গ্রেফতারকৃত সবুজ দেশের বিভিন্ন স্থান থেকে এসব গাঁজা সংগ্রহ করে ঢাকা শহরের বিভিন্ন স্থানে বিক্রি করে থাকে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তার বিরুদ্ধে ডিএমপির পল্টন মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়েছে। আজ দুপুরের দিকে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।