রাজবাড়ীতে ১১৬ কেজি ইলিশ জব্দ, ৩ জেলের কারাদণ্ড

প্রকাশিত: ১১:১৪ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০২৪

রাজবাড়ী প্রতিবেদক:

সরকারি নিষেধাজ্ঞা চলাকালীন মা ইলিশ শিকারের অপরাধে রাজবাড়ীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩ জেলেকে কারাদণ্ড দেওয়া হয়েছে। এসময় ৬৩ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয় এবং জব্দ করা ১১৬ কেজি ইলিশ স্থানীয় এতিমখানায় বিলি করা হয়েছে।
সোমবার (২১ অক্টোবর) সকাল থেকে রাত পর্যন্ত জেলার পদ্মা নদীর হাবাসপুর থেকে দৌলতদিয়া পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ে সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান মারুফ।

দণ্ডপ্রাপ্তরা হলেন, রাজবাড়ী সদরের পশ্চিম ভবদিয়া গ্রামের গোলাপ শেখের ছেলে রিপন শেখ (২৯), কাশেম মন্ডল (৬২) ও জাহাঙ্গীর মন্ডল (২২)।
জেলা মৎস্য অফিসার (ভারপ্রাপ্ত) ও সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোস্তফা-আল-রাজীব বলেন, মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৪ উপলক্ষ্যে পদ্মা নদীর পাংশা উপজেলার হাবাসপুর থেকে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট পর্যন্ত ৪২ কিলোমিটার অংশে অভিযান পরিচালনা করা হয়। এসময় অবৈধভাবে ইলিশ শিকারের দায়ে ৩ জেলেকে ৭ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া ৬২ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়, যার আনুমানিক মূল্য ২০ লাখ টাকা। এছাড়া জব্দ করা ১১৬ কেজি ইলিশ এতিমখানায় দান করা হয়েছে।