রাজশাহীর সাবেক সংসদ সদস্য আসাদুজ্জামান গ্রেপ্তার

প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০২৪

রাজশাহী প্রতিনিধি:

রাজশাহী-৩ আসনের সাবেক সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রোববার (৬ অক্টোবর) ঢাকার বারিধারা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
র‌্যাব সদর দপ্তরের এক খুদে বার্তায় বলা হয়েছে, গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে ছাত্র-জনতার ওপর হামলা হয়। ওই ঘটনায় সাবেক এই সংসদ সদস্যের বিরুদ্ধে মামলা হয়েছে। তাকে রাজশাহীর বোয়ালিয়া থানায় হস্তান্তর করা হবে।
গত জানুয়ারিতে অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন থেকে নির্বাচন করে সংসদ সদস্য হন আসাদুজ্জামান। তিনি রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

২০১৪ ও ২০১৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে টানা দুই মেয়াদ এ আসনের সংসদ সদস্য ছিলেন আয়েন উদ্দিন। গত নির্বাচনে তাকে বাদ দিয়ে আসাদুজ্জামানকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ।
ছাত্র-জনতার অভ্যুত্থানে ৫ আগস্ট শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের পতন ঘটে। এরপর শেখ হাসিনার বিরুদ্ধে দুই শতাধিক মামলা হয়েছে। অধিকাংশ মামলায় শেখ হাসিনা ছাড়া তার সরকারের সাবেক মন্ত্রী, আওয়ামী লীগের নেতা, পুলিশের সাবেক আইজিপি, ডিএমপির সাবেক কমিশনারসহ পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা ও কয়েকজন সাবেক সরকারি কর্মকর্তাকে আসামি করা হয়েছে।